Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Kiran More

পরের আইপিএলে খেলার ধকল কি নিতে পারবেন ধোনি? মোরে যা বললেন...

সদ্য সমাপ্ত আইপিএলে ১৪ ম্যাচে ২০০ রান করেছেন ধোনি। স্ট্রাইক রেট ১১৬। ব্যাট হাতে এটা ধোনির সবচেয়ে খারাপ আইপিএল।

ধোনিকে এ বারের আইপিএলে ছন্দে দেখায়নি। —ফাইল চিত্র।

ধোনিকে এ বারের আইপিএলে ছন্দে দেখায়নি। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২০ ১৭:৫৫
Share: Save:

এ বারের আইপিএলে পুরনো মেজাজে দেখা যায়নি মহেন্দ্র সিংহ ধোনিকে। স্বয়ং তিনি যদিও পরের আইপিএলে খেলার প্রতিশ্রুতি দিয়েছেন, কিন্তু তার পরও ক্রিকেটমহলে চলছে চর্চা। ধোনির ২০২১ সালের আইপিএলে খেলা ঠিক হবে কি না, তা নিয়ে প্রাক্তন উইকেটকিপার-ব্যাটসম্যান কিরণ মোরে যদিও মতামত দিতে চাইছেন না। তাঁর মতে, এই সিদ্ধান্ত পুরোপুরি এমএসডি-র উপরই নির্ভর করছে। মোরে বলেছেন, “শারীরিক ও মানসিক ভাবে ধোনি নিজে কেমন অনুভব করছে, তার উপরই পরের আইপিএলে খেলার বিষয় নির্ভর করছে। ওর শরীর কি পরের আইপিএল খেলার ধকল নিতে পারবে? এই প্রশ্নের উত্তর সবচেয়ে ভাল ধোনিরই জানা।”

তবে মোরে উদাহরণ দিয়েছেন ক্রিস গেলের। তিনি বলেছেন, “আইপিএলকে বিদায় জানাবে কি না, তা ধোনিই ঠিক করবে। যদিও ধোনির কাছে বয়স নিছকই একটা সংখ্যা। ক্রিস গেলের বয়স ৪১। আর ও তো দারুণ খেলছে। আমাদের সামনে গেলই সবচেয়ে বড় উদাহরণ। আর ধোনির ক্ষমতায় সংশয় প্রকাশ করা একদম উচিত নয়। ও যদি খেলতে চায়, তবে খেলবে। তাই এই ব্যাপারটা ওর উপরই ছেড়ে দেওয়া ভাল।”

সদ্য সমাপ্ত আইপিএলে ১৪ ম্যাচে ২০০ রান করেছেন ধোনি। স্ট্রাইক রেট ১১৬। ব্যাট হাতে এটা ধোনির সবচেয়ে খারাপ আইপিএল। অধিনায়ক হিসেবে এ বারের আইপিএল একেবারেই ভাল যায়নি। চেন্নাই সুপার কিংস প্লে-অফে উঠতে পারেনি। মোরে বলেছেন, “একটা বছর খারাপ যেতেই পারে চেন্নাইয়ের। সিএসকে ৩বার চ্যাম্পিয়ন হয়েছে। । তাই একটা বছর ভাল খেলতে না পারাকে বেশি গুরুত্ব দেওয়ার দরকার নেই। ধোনি হল কিংবদন্তি। সেটা ভুললে চলবে না। তিন বার আইপিএল ট্রফি জেতা মস্ত বড় রেকর্ড। ওরা নিশ্চয়ই নিজেদের দুর্বলতাগুলো কাটিয়ে ফিরবে।”

আরও পড়ুন: ‘ভাবতে অবাক লাগে ও এখনও ভারতের হয়ে খেলেনি’

আরও পড়ুন: চলবে রিহ্যাব, হাসপাতাল থেকে ছাড়া পেলেন মারাদোনা​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kiran More Mahendra Singh Dhoni IPL 2020 IPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE