• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ফের ট্রফি জয় ধোনির, এ বার অন্য ময়দানে

MS Dhoni
ব্যাটে নয়, এ বার টেনিস র‌্যাকেট হাতেই ঝড় তুললেন এমএস ধোনি। ছবি: পিটিআই।

অস্ট্রেলীয় সফরের দলে না থাকলেও, ট্রফি জিতে চলেছেন মহেন্দ্র সিংহ ধোনি। তবে বাইশ গজে নয়, বরং অন্য কোর্টে তাঁর কেরামতি দেখাচ্ছেন তিনি।

মাহির হাতে এ বার ক্রিকেট ব্যাটের বদলে টেনিস র‌্যাকেট। আর তা দিয়েই জিতে নিলেন ঝাড়খণ্ড স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশন (জেএসসিএ)-এর কান্ট্রি ক্লাব টেনিস চ্যাম্পিয়নশিপের ডাবলস খেতাব। ৩৭ বছর বয়সীর সামনে দাঁড়াতেই পারলেন না প্রতিপক্ষ খেলোয়াড়েরা। রাঁচীর স্থানীয় টেনিস খেলোয়াড় সুমিত কুমারকে সঙ্গী করে ফাইনাল জিতলেন স্ট্রেট সেটে। খেলার ফল ৬-৩, ৬-৩।

চলতি বছরে গ্লাভস হাতে তাঁর পারফরম্যান্সের প্রশংসা হলেও, ঝলসে ওঠেনি মাহির ব্যাট। শ্রীলঙ্কার বিরুদ্ধে হাফ সেঞ্চুরি করেছিলেন প্রায় এক বছর আগে। এর পর থেকে ব্যাটে আর বলার মতো ঝড় তোলেননি। তার উপর দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছেন। অভিজ্ঞতা সত্ত্বেও অস্ট্রেলীয় সফরে দলে রাখা হয়নি তাঁকে। মাহির বদলে বরং ঋষভ পন্থের গ্লাভস জোড়ার উপরের ভরসা রেখেছেন নির্বাচকেরা। এমনকি, আগামী বছরের আইসিসি বিশ্বকাপ দলে তাঁর জায়গা নিয়েও জল্পনা শুরু হয়েছে।

(আজকের তারিখে গুরুত্বপূর্ণ কী কী ঘটেছিল অতীতে, তারই কয়েক ঝলক দেখতে ক্লিক করুন— ফিরে দেখা এই দিন।)

আরও পড়ুন: বল হাতে ভাঙলেন জমে যাওয়া জুটি, তারপর কী করলেন বিরাট?

আরও পড়ুন: বিশ্বকাপে চাঙ্গা দল চান বিরাট, আইপিএল তাই দু’সপ্তাহ আগে

তবে ধোনির ঘনিষ্ঠ বন্ধু এবং ম্যানেজার অরুণ পাণ্ডে গত মাসেই জানিয়েছিলেন, আইসিসি বিশ্বকাপের দলে থাকতে মরিয়া মাহি। সমস্ত জল্পনার মাঝেই নিজেকে ফিট রাখতে চেষ্টার কসুর করছেন না তিনি। চুটিয়ে টেনিস খেলছেন। খেলে ট্রফিও জিতলেন। ফ্যানেদেরও আশা, আগামী বিশ্বকাপে ফের ভারতীয় দলের উইকেটের পিছনে দেখা যাবেই যাবে এমএস-কে।

আরও পড়ুন: টানটান ম্যাচে তামিলনাড়ুকে এক উইকেটে হারিয়ে রঞ্জিতে মরসুমের প্রথম জয় পেল বাংলা

 

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি।ক্রিকেট খেলারসব আপডেট আমাদেরখেলাবিভাগে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন