Advertisement
২০ এপ্রিল ২০২৪
Mahendra Singh Dhoni

লাগল মাত্র ০.০৮ সেকেন্ড! অবিশ্বাস্য স্টাম্পিং ধোনির, দেখুন ভিডিয়ো

উইকেটের পিছনে ধোনির এই রিফ্লেক্সে চমকে গিয়েছে ক্রিকেটমহল। এমনকী, বোলার রবীন্দ্র জাডেজাকেও হতচকিত দেখিয়েছে। তিনি ভেবেছিলেন, কিমো হয়ত আউট হননি। কিন্তু, ধোনির মুখের মুচকি হাসিতেই ছিল ইঙ্গিত।

এই সেই স্টাম্পিং। ব্রেবোর্নে সোমবার। ছবি: পিটিআই।

এই সেই স্টাম্পিং। ব্রেবোর্নে সোমবার। ছবি: পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০১৮ ১৪:৫০
Share: Save:

চোখের পলকে স্টাম্পিং! এক সেকেন্ডেরও আগে। সোমবার ব্রেবোর্নে ওয়েস্ট ইন্ডিজের কিমো পলকে মাত্র ০.০৮ সেকেন্ডে স্টাম্পড করলেন মহেন্দ্র সিংহ ধোনি। যা সোশ্যাল মিডিয়ায় আলোড়ন তুলছে।
সিরিজের চতুর্থ একদিনের ম্যাচে সোমবার ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের ২৮তম ওভারে রবীন্দ্র জাডেজার বলে ধোনি এই কাণ্ড ঘটান। সামনে খেলতে গিয়েছিলেন কিমো। বল ঘুরে এড়িয়ে যায় তাঁর ব্যাট। সঙ্গে সঙ্গে ক্রিজের ভিতরে পা আনার চেষ্টা করেন কিমো। কিন্তু, তার মধ্যেই ধোনি স্টাম্প ভেঙে দিয়েছেন। তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত সিলমোহর দেয় আউটে।

উইকেটের পিছনে ধোনির এই রিফ্লেক্সে চমকে গিয়েছে ক্রিকেটমহল। এমনকী, বোলার রবীন্দ্র জাডেজাকেও হতচকিত দেখিয়েছে। তিনি ভেবেছিলেন, কিমো হয়ত আউট হননি। কিন্তু, ধোনির মুখের মুচকি হাসিতেই ছিল ইঙ্গিত। যে, কিমোকে তিনি স্টাম্পিং করে ফেলেছেন।আর হলও তাই। ধোনির এই আত্মবিশ্বাসও নজর কেড়েছে ক্রিকেটমহলের।

আরও পড়ুন: বিশ্বকাপে ধোনিকে ছাড়া দল সম্ভব নয়, বললেন গাওস্কর​

আরও পড়ুন: জানেন রোহিত মুম্বইতে কী কী রেকর্ড করলেন​

আর এটা নিয়েই শুরু হয় চর্চা। ব্যাটসম্যান ধোনি নিয়ে নানা মহলে সংশয়-উদ্বেগ থাকলেও, কিপার ধোনি যে এখনও নির্ভরতার প্রতীক, তার উদাহরণ হিসেবে এই স্টাম্পিংকে তুলে ধরছেন ভক্তরা।সোশ্যাল মিডিয়ায় লেখা হয় যে এটা ধোনির কেরিয়ারের দ্রুততম স্টাম্পিং। এর আগে ০.০৯ সেকেন্ডে স্টাম্পিং ছিল তাঁর দ্রুততম। তা টপকে গেলেন তিনি। সোশ্যাল মিডিয়ায় একজন লেখেন, আলোর গতির চেয়েও দ্রুততর যদি কিছু থেকে থাকে, তবে তা হল ধোনির স্টাম্পিং।

ব্রেবোর্নে সোমবার ধোনি অবশ্য ব্যাটে বড় রান করতে পারেননি। চলতি বছর এমনিতেও ব্যাটসম্যান ধোনির পক্ষে ভাল যাচ্ছে না। তবে উইকেটকিপার হিসেবে নিজেকে অপরিহার্য করে তুলেছেন তিনি। এই সিরিজেই পিছনে দৌড়ে দুরন্ত ক্যাচও নিয়েছেন তিনি। তারপর এই স্টাম্পিং।যাতে মুগ্ধ ভক্তরা। প্রসঙ্গত, পাঁচ ম্যাচের একদিনের সিরিজে ভারত এখন ২-১ এগিয়ে। সোমবার ২২৪ রানে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে ভারত। বৃহস্পতিবার সিরিজের শেষ ওয়ানডে।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE