• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিশ্বকাপের দলে অম্বাতি রায়ুডুর জায়গা না পাওয়া নিয়ে মুখ খুললেন প্রসাদ

MSK Prasad and Ambati Rayudu
বিশ্বকাপে সুযোগ না পাওয়ায় রায়ুডুর নিশানায় ছিলেন নির্বাচকরা। সেই বিতর্কিত অধ্যায় নিয়ে এ বার মুখ খুললেন প্রসাদ।

বিশ্বকাপে ভারতীয় স্কোয়াডে জায়গা হয়নি অম্বাতি রায়ুডুর। তা নিয়ে কম বিতর্ক হয়নি। তাঁর জায়গায় বিজয় শঙ্করকে জায়গা দেওয়ায় নির্বাচক প্রধানের দিকে আঙুল তুলেছিলেন অনেকেই। সেই বিতর্কে এ বার জল ঢাললেন প্রাক্তন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ।

বিশ্বকাপের আগে থেকে ওয়ান ডে দলে রায়ুডুকে চার নম্বরের জন্য ভাবা হয়েছিল। সুযোগও দেওয়া হয়েছিল তাঁকে। কিন্তু রায়ুডু নিজেকে প্রমাণ করতে পারেননি। বিশ্বকাপের দলে রায়ুডুর জায়গায় বিজয় শঙ্করকে সুযোগ দেন নির্বাচকরা। প্রসাদ সেই সময়ে বলেছিলেন, বিজয় শঙ্কর ‘থ্রি ডি’ ক্রিকেটার। এর পরেই সোশ্যাল মিডিয়ায় ‘বোমা’ ফাটান রায়ুডু।

সোশ্যাল মিডিয়ায় লেখেন, ‘‘বিশ্বকাপ দেখার জন্য থ্রি ডি চশমার অর্ডার দিয়েছি।” বিশ্বকাপের সময়ের বিতর্ক নিয়ে প্রসাদ বলছেন,‘‘আমি রায়ুডুর অবস্থাটা বুঝতে পারি। ২০১৬-র জিম্বাবোয়ে সফরের পরে রায়ুডুকে টেস্ট ম্যাচের জন্য ভেবেছিল আমাদের নির্বাচন কমিটি। আমি ব্যক্তিগত ভাবে রায়ুডুর সঙ্গে কথা বলেছিলাম। ওকে জিজ্ঞাসা করেছিলাম, টেস্ট ক্রিকেটের দিকে নজর দিচ্ছ না কেন। আইপিএল-এর পারফরম্যান্সের জন্য রায়ুডুকে ওয়ানডে-তে সুযোগ দেওয়া হয়েছিল। এই সিদ্ধান্ত অনেকে মেনে নিতে পারেননি।’’

আরও পড়ুন: এ রকম ভাবে আউট হওয়া পাকিস্তানের পক্ষেই সম্ভব, বলছে নেটদুনিয়া!

এনসিএ-তে ফিটনেস নিয়ে খাটেন রায়ুডু। প্রসাদ বলেন, ‘‘এনসিএ-তে রায়ুডুর ফিটনেসের দিকে নজর দেওয়া হয়। রায়ুডু ওর সাধ্যমতো পারফর্ম করেছে।’’ বিশ্বকাপের স্কোয়াড থেকে রায়ুডুর বাদ পড়া প্রসঙ্গে প্রসাদ বলেন, ‘‘রায়ুডুর সঙ্গে যা হল, তার জন্য আমিও ব্যথিত। ওর সঙ্গে আমি খেলেছি। রায়ুডুর জন্য খারাপ লাগছে।’’

বিশ্বকাপের স্কোয়াডে জায়গা না হওয়ার পরে রায়ুডু আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করেছিলেন। পরে অবশ্য নিজের সিদ্ধান্ত বদলে ফেলেন। বিশ্বকাপের দল নির্বাচনের পরে রায়ুডু-বিতর্ক নিয়ে মন্তব্য করেননি প্রসাদ। নির্বাচক প্রধান হিসাবে তাঁর মেয়াদ শেষ হওয়ার পরে সেই বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন প্রসাদ।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন