Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Sports News

পৃথ্বী শ-র অভিষেক সেঞ্চুরিতে রঞ্জি ফাইনালে মুম্বই

অভিষেকেই বাজিমাত। নিজের নামের পাশে সেঞ্চুরি লিখে তো নিলেনই সঙ্গে দলকেও তুললেন ফাইনালে। মুম্বই ক্রিকেটের নতুন মুখ পৃথ্বী শ। ১৭ বছরের পৃথ্বীর ব্যাটে দ্বিতীয় ইনিংসে জয়ের রান তুলে নেয় মুম্বই।

মুম্বইয়ের হয়ে সেঞ্চুরি হাঁকানোর পর পৃথ্বী শ। ছবি: সংগৃহীত।

মুম্বইয়ের হয়ে সেঞ্চুরি হাঁকানোর পর পৃথ্বী শ। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০১৭ ২১:৩৭
Share: Save:

তামিলনাড়ু ৩০৫ ও ৩৫৬/(ইনিংস ঘোষণা)

মুম্বই ৪১১ ও ২৫১/৪ (৬২.১ ওভার)

ছয় উইকেটে ম্যাচ জয় মুম্বইয়ের

অভিষেকেই বাজিমাত। নিজের নামের পাশে সেঞ্চুরি লিখে তো নিলেনই সঙ্গে দলকেও তুললেন ফাইনালে। মুম্বই ক্রিকেটের নতুন মুখ পৃথ্বী শ। ১৭ বছরের পৃথ্বীর ব্যাটে দ্বিতীয় ইনিংসে জয়ের রান তুলে নেয় মুম্বই। ১৭৫ বলে ১২০ রানের ইনিংস খেলে দলের নবাগত সদস্য। এটাই ছিল পৃথ্বীর অভিষেক ম্যাচ। প্রথম ইনিংসে যদিও ওপেন করতে নেমে চার রানেই ফিরে যেতে হয়েছিল প্যাভেলিয়নে। কিন্তু হতাশ হয়ে পরেননি। দ্বিতীয় ইনিংসে নেমেই বাজিমাত। ছয় উইকেটে জয় মুম্বইয়ের। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল তামিলনাড়ু। প্রথমে ব্যাট করে প্রথম ইনিংসে ৩০৫ রান তোলে তামিলনাড়ু। মুম্বইয়ের হয়ে চারটি করে উইকেট নেন শার্দূল ঠাকুর ও অভিষেক নায়ার। জবাবে ব্যাট করতে নেমে ৪১১ রানে শেষ হয়ে যায় মুম্বইয়ের প্রথম ইনিংস। আদিত্য তারের ব্যাট থেকে আসে ৮৩ রান। তামিলনাড়ুর হয়ে চারটি উইকেট নেন বিজয় শঙ্কর।

দ্বিতীয় ইনিংসে জোড়া সেঞ্চুরি সত্ত্বেও ৩৫৬/৬এ ইনিংস ঘোষণা করাটাই কাল হয়ে গেল তামিলনাড়ুর। অভিনব মুকুন্দ (১২২) ও বাবা ইন্দ্রজিৎ (১৩৮)-এর সেঞ্চুরি কোনও কাজেই এল না। লক্ষ্যে নেমে মাত্র চার উইকেট হারিয়ে প্রয়োজনীয় রান তুলে নেয় মুম্বই। দ্বিতীয় ইনিংসে মুম্বই ২৫১ রান করে। ম্যাচেক সেরা হয়েছেন পৃথ্বী।

আরও খবর: ধোনির সিদ্ধান্তকে কুর্নিশ প্রসাদের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Prithvi Shaw Mumbai Tamil Nadu Ranji Trophy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE