Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sports News

জয় ছাড়া কিছু ভাবছি না, বলে দিলেন শঙ্কর

লাজংয়ের বিরুদ্ধে দারুণ ভাবে জিতে আত্মবিশ্বাসও অনেকটাই বেড়ে গিয়েছে মোহনবাগানের। আর এই ধারবাহিকতাটাই ধরে রাখতে মরিয়া শঙ্করলাল। লক্ষ্য অবশ্যই চ্যাম্পিয়নশিপ। কিন্তু, এই মুহূর্তে একটা করে ম্যাচ নিয়েই ভাবছেন বাগান কোচ।

কোয়ম্বত্তূরে মোহনবাগানের অনুশীলন। —নিজস্ব চিত্র।

কোয়ম্বত্তূরে মোহনবাগানের অনুশীলন। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০১৮ ১৯:১৬
Share: Save:

কনকনে ঠান্ডা থেকে প্রচণ্ড গরম। পাহাড় থেকে সমুদ্রের পাড়।

একদম ১৮০ ডিগ্রি উল্টো আবহাওয়ায় হঠাৎ পৌঁছে একটু সমস্যায় পড়েছিল মোহনবাগান দল। যদিও এই মুহূর্তে কোনও সমস্যা সবুজ-মেরুনের জন্য বড় নয়।

বরং শঙ্করলাল চক্রবর্তীর এই মোহনবাগান এখন সব ম্যাচ জিতে আই লিগ জয়ের স্বপ্নও দেখতে শুরু করে দিয়েছে। তাতে যদিও রয়েছে জটিল অঙ্ক। সেই অঙ্ক যে শুধু মোহনবাগানের হাতে রয়েছে তেমনটা নয়। সব ম্যাচ জেতা ছাড়াও তাকিয়ে থাকতে হবে অন্যদের দিকে।

মিনার্ভা ১২ ম্যাচ খেলে ২৬ পয়েন্ট নিয়ে রয়েছে দ্বিতীয় স্থানে। ১৪ ম্যাচ খেলে এক পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে রয়েছে নেরোকা। মোহনবাগান সেখানে মিনার্ভার সমান সংখ্যক ম্যাচ খেলে রয়েছে চার নম্বরে। পয়েন্ট ২০। মিনার্ভার থেকে ছ’পয়েন্ট পিছনে। ১৩ ম্যাচ খেলে ২৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে ইস্টবেঙ্গল। এই অবস্থা থেকে যে কেউ ছিনিয়ে নিতে পারে আই লিগ। আর সে জন্যই একটা করে ম্যাচ নিয়ে ভাবছে মোহনবাগান কোচ।

আরও পড়ুন
মিনার্ভাই ফাইনাল ম্যাচ আমনাদের

লাজংয়ের বিরুদ্ধে দারুণ ভাবে জিতে আত্মবিশ্বাসও অনেকটাই বেড়ে গিয়েছে মোহনবাগানের। আর এই ধারবাহিকতাটাই ধরে রাখতে মরিয়া শঙ্করলাল। লক্ষ্য অবশ্যই চ্যাম্পিয়নশিপ। কিন্তু, এই মুহূর্তে একটা করে ম্যাচ নিয়েই ভাবছেন বাগান কোচ। কারণ, চ্যাম্পিয়নশিপে টিকে থাকতে হলে সব ম্যাচই মোহনবাগানের কাছে এই মুহূর্তে ফাইনাল। লাজংয়ের বিরুদ্ধে জয়ী দলে একটি মাত্র পরিবর্তন করতে চলেছে মোহনবাগান। বিখোখেইয়ের জায়গায় দলে এসেছেন শিল্টন ডি’সিলভা। শিলং থেকেই কলকাতা ফেরৎ পাঠানো হয়েছে বিখোখেইকে। ডেকে নেওয়া হয়েছে শিল্টনকে। শঙ্কর বলছিলেন, ‘‘দলে এই পরিবর্তনটা দরকার ছিল বলে মনে হল।’’

মঙ্গলবার সকালে মূল স্টেডিয়ামেই অনুশীলন করে মোহনবাগান।—নিজস্ব চিত্র।

কোচ শঙ্করলাল চাইছেন, জয়ের ধারা ধরে রাখতে। চেন্নাই সিটি এফসির বিরুদ্ধে প্রথম লেগের ম্যাচে ঘরের মাঠে ২-১এ হারতে হয়েছিল মোহনবাগানকে। শঙ্করের দলের কাছে এটা বদলার ম্যাচ। যদিও চেন্নাই অনেকটাই পিছিয়ে রয়েছে লিগ তালিকায়। কোচ অবশ্য এত কিছু নিয়ে ভাবতে নারাজ। বরং তাঁর সামনে এখন শুধু চেন্নাই ম্যাচ। তিনি বলছিলেন, ‘‘আমার তো ১৮ পয়েন্টই চাই। সব ম্যাচ জেতা ছাড়া অন্য কিছু ভাবছি না। অন্যদের নিয়ে তো নয়ই।’’

মঙ্গলবার সকালে মূল স্টেডিয়ামেই অনুশীলন করে মোহনবাগান। অনুশীলন শেষে মাঠের প্রশংসা শোনা যায় বাগান কোচের গলায়। তাঁর মতে আগের থেকে মাঠের পরিস্থিতি অনেকটাই ভাল হয়েছে। না হলে স্বাভাবিক খেলাটা খেলা মুশকিল হত। মোহনবাগান কোচ অবশ্য চেন্নাই কোচ সুন্দরাজনকে সমীহই করছেন। তাঁর পরিকল্পনারও প্রশংসা করেছেন তিনি। পাশাপাশি চেন্নাই সিটির ফুটবলার সোসাইরাজের দিকেও নজর রাখবে দল। জাতীয় দলে সুযোগ পাওয়ার যোগ্য তিনি বলেই মনে করেন শঙ্কর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE