Advertisement
১৮ এপ্রিল ২০২৪

সব মহম্মদ কাইফ ক্রিকেটার নয়

এ রকম একটা বিপদে পড়বেন সেটা বোধহয় স্বপ্নেও ভাবতেও পারেননি ক্রিকেটার মহম্মদ কাইফ।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০১৬ ০৩:২৭
Share: Save:

এ রকম একটা বিপদে পড়বেন সেটা বোধহয় স্বপ্নেও ভাবতেও পারেননি ক্রিকেটার মহম্মদ কাইফ।

‘‘সব মহম্মদ কাইফ ক্রিকেটার নয়...আমি বন্দুক দিয়ে শ্যুট করি না.. আমার এই বিচার চাই না ভাই।’’ সোশ্যাল মিডিয়ায় আকুল প্রার্থনা সৌরভ গঙ্গোপাধ্যায় ক্যাপ্টেন থাকাকালীন টিম ইন্ডিয়ার নিয়মিত সদস্যের।

ঘটনাটা কী?

দিন কয়েক আগে আরজেডি সাংসদ সাহাবুদ্দিন ১১ বছর পর জেল থেকে জামিনে মুক্তি পান। সাহাবুদ্দিনের সঙ্গে এক শার্প শুটারকেও সে দিন দেখা গিয়েছিল। যাঁর বিরুদ্ধে বিহারের সিওয়ানের এক সাংবাদিককে খুন করার সন্দেহ রয়েছে। ঘটনাচক্রে সেই শার্প শ্যুটারের নামও মহম্মদ কাইফ।

এর পরই ক্রিকেটার কাইফের বাড়িতে ফোন আসতে শুরু করে। তাঁর পরিবারের লোকদের কাছে খোঁজখবর শুরু হয়। তিতিবিরক্ত কাইফ ভুল বোঝাবুঝি মেটাতে শেষে সোশ্যাল মিডিয়ার সাহায্য নেন। টুইটারে কাইফ লিখেছেন, ‘‘গত কয়েক দিন ধরে মহম্মদ কাইফ নামে এর জনের শার্প শ্যুটিং মামলায় জড়ানোর খবর শোনা যাচ্ছে। কয়েক জন সাংবাদিক আমার ভাইকে ফোন করে বলে, ‘কাইফ ভাই এটা কী করে ফেলল?’ কেউ কেউ আবার একটা ছবিও প্রচার করছে যাতে একটা পোস্টারে লেখা, ‘ক্রিকেটার মহম্মদ কাইফের সুবিচার হোক।’ আমার এই সুবিচারের প্রয়োজন নেই ভাই। আমি মহম্মদ কাইফ আর আমি শার্প শ্যুটার নই।’’ সঙ্গে প্রায় এক দশক জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটার আরও যোগ করেছেন, ‘‘আমি বন্দুক দিয়ে শ্যুট করি না। তবে উইকেটে বল শ্যুট করার চেষ্টা করি বটে। আসন্ন ঘরোয়া মরসুমেও করব। ছত্তিশগড়কে নেত়ৃত্ব দেওয়ার সময়। যারা এ বার প্রথম রঞ্জি ট্রফিতে খেলবে। আপনারা শুভেচ্ছা পাঠান কিন্তু দয়া করে এই বিভ্রান্তি থামান। সব মহম্মদ কাইফ ক্রিকেটার নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammad Kaif India player cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE