Advertisement
১৯ এপ্রিল ২০২৪

হার শীর্ষ বাছাই হালেপের, চতুর্থ রাউন্ডে নাদাল

নোভাক জোকোভিচ লড়াই করে ৪-৬, ৬-৩, ৬-২, ৬-৪ হারালেন কাইল এডমান্ডকে। আর বিশ্বের এক নম্বর রাফায়েল নাদাল সহজেই চতুর্থ রাউন্ডে উঠেছেন।

উচ্ছ্বাস: সহজেই প্রি-কোয়ার্টারে ওঠার পরে নাদাল। ছবি: গেটি ইমেজেস

উচ্ছ্বাস: সহজেই প্রি-কোয়ার্টারে ওঠার পরে নাদাল। ছবি: গেটি ইমেজেস

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ জুলাই ২০১৮ ০৫:৪২
Share: Save:

চমক চলছেই উইম্বলডনে। শুক্রবার প্রাক্তন চ্যাম্পিয়ন ভিনাস উইলিয়ামসের হারের চব্বিশ ঘণ্টার মধ্যে মেয়েদের শীর্ষবাছাই সিমোনা হালেপ ছিটকে গেলেন। তবে চতুর্থ রাউন্ডে উঠেছেন অন্য এক নম্বর রাফায়েল নাদাল।

রোমানিয়ার তারকা ফরাসি ওপেন চ্যাম্পিয়নের তাজ মাথায় নিয়েই নেমেছিলেন। অনেকে ধরে নিয়েছিলেন, কেরিয়ারের প্রথম ক্লে-কোর্ট গ্র্যান্ড স্ল্যাম ট্রফি জেতার মতোই ঘাসের কোর্টেও তিনি দাপট দেখাবেন। কিন্তু চিনা তাইপের অবাছাই সিয়া সু ওয়েই সে সুযোগ আর দেননি বিশ্বের এক নম্বরকে। তিন সেটের লড়াইয়ে বিশ্বের ৪৮ নম্বর সু ওয়েই জিতলেন ৩-৬, ৬-৪, ৭-৫। এই হারের সঙ্গে মেয়েদের সিঙ্গলসে প্রথম ১০ জন বাছাইয়ের মধ্যে ন’জনই বিদায় নিলেন। থাকার মধ্যে সপ্তম বাছাই ক্যারোলিনা প্লিসকোভা।

চূড়ান্ত সেটে সু ওয়েই ২-৫ গেমে পিছিয়ে ছিলেন। কিন্তু নবম গেমে ফরাসি ওপেন চ্যাম্পিয়নের সার্ভিস ভেঙে দেন তিনি। তার পরে ম্যাচ পয়েন্টও বাঁচান। প্রাক্তন উইম্বলডন ডাবলস চ্যাম্পিয়ন এবং এক সময়ের বিশ্বসেরা ডাবলস খেলোয়াড় সু ওয়েই সেই সেটের শেষ পাঁচটি গেম জিতে বিশ্বের এক নম্বরের বিরুদ্ধে এর পরে জয় ছিনিয়ে নেন। ‘‘বিশ্বের এক নম্বরের বিরুদ্ধে আমার প্রথম জয়। এ ভাবে যে ম্যাচটায় টিকে থাকতে পেরেছি। শেষ পর্যন্ত মাথা ঠান্ডা রেখে খেলতে পেরেছি বলে দারুণ লাগছে। শেষ সেটে ২-৫ পিছিয়ে থাকার সময় দর্শকরা প্রচুর সমর্থন করেছেন। সিমোনাও দুরন্ত খেলেছে। এ ভাবে না উঠে দাঁড়াতে পারলে জিততে পারতাম না,’’ বলেন সু ওয়েই।

পুরুষদের সিঙ্গলসে অবশ্য এ দিন সে রকম বড় কোনও অঘটন নেই। নোভাক জোকোভিচ লড়াই করে ৪-৬, ৬-৩, ৬-২, ৬-৪ হারালেন কাইল এডমান্ডকে। আর বিশ্বের এক নম্বর রাফায়েল নাদাল সহজেই চতুর্থ রাউন্ডে উঠেছেন। ১৭ বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়নকে বিশ্ব ক্রমপর্যায়ে শীর্ষস্থান ধরে রাখতে চতুর্থ রাউন্ডে উঠতেই হত। সেই লক্ষ্য পূরণ করেন তিনি ৬-১, ৬-২, ৬-৪ গেমে অ্যালেক্স দে মিনাউরের বিরুদ্ধে জয়ে। এর পরের রাউন্ডে তাঁর সামনে ইটালির ফাবিও ফগনিনি বা চেক প্রজাতন্ত্রের জিরি ভেসিলি।

এ ছাড়া নামী তারকাদের মধ্যে জিতেছেন পঞ্চম বাছাই খুয়ান মার্টিন দেল পোত্রো। প্রাক্তন গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন আর্জেন্টিনীয় খেলোয়াড় হারান বেনোয় পেয়ারকে। ফল ৬-৪, ৭-৬ (৭-৪), ৬-৩। প্রাক্তন এক নম্বর অ্যাঞ্জেলিক কের্বেরও এগিয়েছেন। তৃতীয় রাউন্ডে তিনি ৬-২, ৬-৪ ছিটকে দেন নাওমি ওসাকাকে। চতুর্থ রাউন্ডে তাঁর সামনে বেলিন্দা বেনচিচ। ভারতীয় সমর্থকদের জন্যও দিনটা ভাল গেল না উইম্বলডনে। পুরুষদের ডাবলসে দ্বিতীয় রাউন্ডে ছিটকে গেলেন এন শ্রীরাম বালাজি এবং বিষ্ণু বর্ধনের জুটি। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে তাঁদের হারান ১৪ নম্বর বাছাই জাপানের বেন ম্যাকলাখলান এবং জার্মানির ইয়ান লেনার্ড স্ত্রুফের জুটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nadal Wimbledon Simona Halep Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE