Advertisement
২৫ এপ্রিল ২০২৪

কমলা ঝড়ে বিধ্বস্ত জার্মানি

সেয়ার্স নিয়াগ্রি ৯ মিনিটেই এগিয়ে দেন জার্মানিকে। ৫৯ মিনিটে সমতা ফেরান বার্সেলোনার ফ্রেঙ্কি দে ইঁয়। নেদারল্যান্ডসের সুবিধে করে দেয় ৬৬ মিনিটে জোনাথন টা-র আত্মঘাতী গোল।

সফল: নায়ক ওয়াইনালডাম। নেদারল্যান্ডসের চতুর্থ গোল করে। রয়টার্স

সফল: নায়ক ওয়াইনালডাম। নেদারল্যান্ডসের চতুর্থ গোল করে। রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০১৯ ০৩:৪১
Share: Save:

হামবুর্গে নিজেদের মাঠে ধাক্কা খেল জার্মানি। ইউরো কোয়ালিফায়ার্সে শুক্রবার ওয়াকিম লো-র দল ২-৪ হারল নেদারল্যান্ডসের কাছে। গ্রুপ ই-তে বাইরের মাঠে খেলে স্লোভাকিয়ার বিরুদ্ধে ৪-০ জিতল বিশ্বকাপে রানার্স ক্রোয়েশিয়া। জার্মানি রয়েছে গ্রুপ সি-তে। ডাচরা ৬পয়েন্ট নিয়ে আছে তিন নম্বরে। দু’নম্বরে জার্মানির পয়েন্ট ৯।

গেনাব্রি ৯ মিনিটেই এগিয়ে দেন জার্মানিকে। ৫৯ মিনিটে সমতা ফেরান বার্সেলোনার ফ্রেঙ্কি দে ইঁয়। নেদারল্যান্ডসের সুবিধে করে দেয় ৬৬ মিনিটে জোনাথন টা-র আত্মঘাতী গোল। পেনাল্টিতে ২-২ করেন টোনি খোস। খেলা ড্র-ই হচ্ছে সবাই যখন ধরে নিয়েছেন, তখনই গোল করে ৩-২ করেন পিএসভি আইন্দোভেনের কুড়ি বছর বয়সি দোনিয়েল মালেন। শনিবারই তিনি দেশের হয়ে প্রথম খেললেন। ডাচদের তিন পয়েন্ট নিশ্চিত হয় লিভারপুলের মিডফিল্ডার জর্জিনিয়ো ওয়াইনালডম সংযুক্ত সময়ের গোলে।

নেদারল্যান্ডসের কোচ রোনাল্ড কোম্যান বলেছেন, ‘‘শুরুতেই ছেলেরা ভুল করায় গোল পেয়ে যায় জার্মানি। পরের দিকে আমার দল নিজেদের শুধরে নিয়েছে। তাই শেষ পর্যন্ত জিততে অসুবিধে হয়নি। এখন আমাদের একটাই কাজ। পরের ম্যাচগুলোয় এই ছন্দ ধরে রাখা।’’ পাশাপাশি এই হারে মারাত্মক হতাশ জার্মানির কোচ লো। তাঁর প্রতিক্রিয়া, ‘‘বলছি না আমরা খারাপ খেলেছি। কিন্তু এর চেয়ে অনেক ভাল খেলার ক্ষমতা আমাদের আছে। বিশেষ করে ১-০ এগিয়ে যাওয়ার পরেও ম্যাচে ছেলেরা নিজেদের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে পারেনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football 2020 Euro Qualifiers Germany Netherlands
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE