Advertisement
২৪ এপ্রিল ২০২৪

নজরে দুরন্ত ফর্মে থাকা রোনাল্ডোই

চলতি বছরের গোড়া থেকেই সি আর সেভেনের বিধ্বংসী ফর্ম লা লিগায় কিছুটা হলেও হারানো জমি ফিরে পেয়েছে রিয়াল। শুক্রবার রাতে তাঁর জোড়া গোলের পরে চলতি বছরে রোনাল্ডো আবার ১৪টি ম্যাচে ২৩টি গোল করে ফেললেন।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ মার্চ ২০১৮ ০৪:১৪
Share: Save:

শেষ ন’টা ম্যাচে তাঁর গোল সংখ্যা ১৯! যার মধ্যে রিয়াল মাদ্রিদের জার্সিতেই করেছেন ১৭টি গোল। শুক্রবার রাতে ফিফা ফ্রেন্ডলিতে মিশরের বিরুদ্ধে জোড়া গোল করে শেষ মুহূর্তে দুরন্ত জয় এনে দিয়েছেন। এ বার সামনে নেদারল্যান্ডস। তাঁকে নিয়ে আতঙ্ক বাড়ছে ডাচ শিবিরে। তিনি— ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

চলতি বছরের গোড়া থেকেই সি আর সেভেনের বিধ্বংসী ফর্ম লা লিগায় কিছুটা হলেও হারানো জমি ফিরে পেয়েছে রিয়াল। শুক্রবার রাতে তাঁর জোড়া গোলের পরে চলতি বছরে রোনাল্ডো আবার ১৪টি ম্যাচে ২৩টি গোল করে ফেললেন। আন্তর্জাতিক ম্যাচে তাঁর গোলস‌ংখ্যাও দাড়াল ৮১টি। যে জোড়া গোলের দাপটে সর্বকালের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় তিন নম্বরে উঠে এসেছেন তিনি। তালিকায় শীর্ষে ইরানের আলি দাই (১০৯) এবং দু’নম্বরে ফেরেন্স পুসকাস (৮৯)।

২০১৬ সালে ইউরো কাপে চ্যাম্পিয়ন হওয়ার পরে পর্তুগাল ২১টি ম্যাচ খেলেছে। তার মধ্যে ১৫টি ম্যাচে রোনাল্ডো খেলেছেন। গোল করেছেন ২০টি। সঙ্গে চারটি গোল করতে সাহায্য করেছেন। তাই হয়তো পর্তুগালের কোচ ফের্নান্দো স্যান্টোস মিশরকে হারানোর পরে বলে দিয়েছেন, ‘‘রোনাল্ডো মানেই গোল।’’ যে আগুনে ফর্মে নেদারল্যান্ডকেও হারানোর ব্যাপারে আত্মবিশ্বাসী স্যান্টোসের দল।

দুই দলের শেষ বার মুখোমুখি লড়াইয়ের ফল ড্র। দলে কোনও চোট-আঘাতের সমস্যা নেই। তাই নেদারল্যান্ডসের বিরুদ্ধেও পুরো শক্তির দল নামাতে তৈরি পর্তুগাল কোচ স্যান্টোস। তবে, এই ম্যাচে রিজার্ভ বেঞ্চের কয়েক জন ফুটবলারকে নামাতে পারেন স্যান্টোস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo Football Portugal vs Netherlands
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE