বিশ্বকাপ শেষ হওয়ার পরতিন দিন কেটে গেলেও, বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না টুর্নামেন্টের। জিঙ্ক বেল, বৃষ্টি, ধোনির গ্লাভস থেকে ফাইনালের পর এবার সরাসরি সচিন তেন্ডুলকরকে অপমান করার মতো মারাত্মক অভিযোগে উত্তাল নেট দুনিয়া।

ফাইনালে ইংল্যান্ড জিতে যাওয়ার পর পুরষ্কার বিতরণী মঞ্চে ছিলেন সচিন। সকল খেলোয়াড়দের হাতে তুলে দিচ্ছিলেন পুরষ্কার। তাই স্বাভাবিক ভাবেই বেন স্টোকসের হাতেও তিনি তুলে দেন পুরস্কার।

এরই একটি ছবি ক্রিকেট আইসিসির বিশ্বকাপের অফিশিয়াল পেজে পোস্ট করা হয় পরের দিন অর্থাৎ সোমবার। সব ঠিক ছিল, শুধু ঠিক ছিল না ওই ছবির ক্যাপশন। যেখানে লেখা হয়েছে, ‘সর্বকালের সেরা ক্রিকেটার এবং সচিন তেন্ডুলকর’। সঙ্গে একটা স্মাইলি।ক্যাপশন থেকেই পরিষ্কার, বেন স্টোকসকেই সর্বকালের সেরা ক্রিকেটার বলা হয়েছে। এবং তাঁর সঙ্গে দাঁড়িয়ে আছেন ‘সাধারণ’ এক প্রাক্তন ক্রিকেটার সচিন তেন্ডুলকর।

আরও পড়ুন: বিরাটদের কোচ থাকবেন রবি শাস্ত্রী? সিদ্ধান্ত নেবে কপিলদের কমিটি

আইসিসির টুইটার হ্যান্ডেলে করা এই পোস্ট ঘিরেই যত বিতর্ক

এই পোস্ট দেখেই চটেছেন ক্রিকেটপ্রেমীরা। ভারতীয় হোক বা অভারতীয়, সকলেই একই সুরে সমালোচনার ঝড় তুলেছেন ক্রিকেট বিশ্বকাপের অফিশিয়াল পেজে। তাদের মতে, এই ধরনের পোস্টে অপমান করা হয়েছে ক্রিকেট ঈশ্বর সচিন তেন্ডুলকরকে। একটা বিশ্বকাপে ভাল পারফর্ম করেছেন বলে বেন স্টোকসকে সর্বকালের সেরা ক্রিকেটার বলা যায় না।

আরও পড়ুন: বাউন্ডারি না দেওয়ার জন্য আম্পায়ারকে অনুরোধ করেন স্টোকস, দাবি অ্যান্ডারসনের

যদিও এত কিছুর পরএ নিয়ে কোনও মন্তব্য করা হয়নি ক্রিকেট বিশ্বকাপের অফিশিয়াল টুইটার হ্যান্ডেলে। যার ফলে ক্রমে বেড়েই চলেছে ক্রিকেটপ্রেমীদের ক্ষোভ।

আরও পড়ুন: খেলছে সচিন, মারছে সচিন