Advertisement
২০ এপ্রিল ২০২৪
Sports News

নতুন চ্যাম্পিয়ন পেল রঞ্জি ট্রফি

বিদর্ভের হয়ে ছ’টি উইকেট নিয়ে প্রথমেই হিরো হয়ে গিয়েছিলেন রজনিশ নরেশ গুরবানি। রজনিশের বলেই শেষ হয়ে যায় দিল্লি। ছ’উইকেট নেওয়া রজনিশ গুরবানি ব্যাট হাতেও ছিলেন অপ্রতিরোধ্য।

জয়ের পর ট্রফি নিয়ে বিদর্ভ দল। ছবি: পিটিআই।

জয়ের পর ট্রফি নিয়ে বিদর্ভ দল। ছবি: পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
ইনদওর শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০১৮ ১৯:১০
Share: Save:

দিল্লি ২৯৫ ও ২৮০

বিদর্ভ ৫৪৭ ও ৩২/১

ফাইনালের আগে থেকেই গুঞ্জন ছিল। এ বার হয়ত নতুন চ্যাম্পিয়ন পেতে পারে রঞ্জি ট্রফি। প্রত্যাশা মতই ফল হল। দিল্লিকে ৯ উইকেটে হারিয়ে বছরের প্রথম দিন রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন হল বিদর্ভ।

চারদিনের রঞ্জি ট্রফি ফাইনালে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল বিদর্ভ। দিনের শেষে যে সিদ্ধান্ত সঠিক ছিল তা প্রমাণ করে দিল এই জয়। প্রথমে ব্যাট করে ২৯৫ রানে অল-আউট হয়ে যায় দিল্লি। দুই ওপেনার কুনাল চান্ডিলা ও গৌতম গম্ভীর শুরুটা ভাল করতে পারেননি। এক জনের রান শূন্য অন্যজন ১৫। যখন দুই ওপেনার ফিরে গিয়েছেন সেই সময় দিল্লি ইনিংসের হাল ধরেন ধ্রুব শোরে। ব্যাট হাতে দিল্লিকে ভরসা দিলেন তিনিই। তার ব্যাট থেকে এল ১৪৫ রান। এর পর সর্বোচ্চ রান হিম্মত সিংহর ৬৬। আর কেউই তেমন বড় রানের ধারে কাছে পৌঁছতে পারেনি।

বিদর্ভের হয়ে ছ’টি উইকেট নিয়ে প্রথমেই হিরো হয়ে গিয়েছিলেন রজনিশ নরেশ গুরবানি। রজনিশের বলেই শেষ হয়ে যায় দিল্লি। দু’উইকেট নেন জবাবে ব্যাট করতে নেমে আদিত্য। একটি করে উইকেট নেন সিদ্ধেশ নেরাল ও অক্ষয় ওয়াখাড়ে। লক্ষ্যটা কমই ছিল বিদর্ভের সামনে। যার ফলে প্রথম ইনিংসেই বড় তুলে নিতে খুব একটা বেগ পেতে হয়নি বিদর্ভের। বিদভ যখন থামে তখন তাদের নামের পাশে লেখা হয়ে গিয়েছে ৫৪৭ রানের ইনিংস।

আরও পড়ুন
সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা ক্রীড়াবিদদের

অধিনায়ক ফয়েজ ফজলই শুরু করে দিয়েছিলেন। ওপেন করতে এসে ৬৭ রানের ইনিংস খেলেন তিনি। সঙ্গে আর এক ওপেনার সঞ্জয় রামাস্বামীর ৩১ রানের সাহায্যে শুরুটা ভালই হয়েছিল বিদর্ভের। তিন নম্বরে ব্যাট করতে নেমে ওয়াসিম জাফরের ৭৮ রানের ইনিংস বিদর্ভকে জয়ের পথ দেখাতে শুরু করে। কিন্তু তার পরই পর পর উইকেট হারিয়ে একটু হলেও চাপে পড়ে গিয়েছিল বিদর্ভ। সেখান থেকে চ্যাম্পিয়ন দলকে টেনে তোলেন সাত নম্বরে ব্যাট করতে নামা অক্ষয় ওয়াদকর। শেষ বেলায় আদিত্য সারওয়াতের ৭৯ ও ছ’উইকেট নেওয়া রজনিশ গুরবানির অপরাজিত ৭৪ রানের ইনিংসে বড় রানে পৌঁছে যায় বিদর্ভ।

দিল্লির হয়ে পাঁচটি উইকেট নেন নভদীপ সাইনি। জোড়া উইকেট আকাশ সুদান ও কুলবন্ত খেজরোলিয়ার। একটি উইকেট নীতীশ রানার। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বড় রানের চ্যালেঞ্জ দিতে ব্যর্থ দিল্লি। ২৮০ রানেই অল-আউট হয়ে যায় দিল্লি। এ বার গুরবানির ঝুলিতে আসে দুটো উইকেট। চার উইকেট ওয়াকাড়ের। তিনটি উইকেট নেন সারওয়াতে। একটি উইকেট নেন নেরাল। দ্বিতীয় ইনিংসে এক উইকেট হারিয়ে মাত্র ৩২ রান করেই জয়ের পতাকা উড়িয়ে যায় বিদর্ভ। ম্যাচের সেরা হয়েছেন রজনিশ গুরবানি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Cricketer Ranji Trophy Final Vidarbha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE