Advertisement
২০ এপ্রিল ২০২৪
Sports News

ভারতীয় দলের নতুন মিস্টার ডিপেন্ডেবল

এতদিন মিস্টার ডিপেন্ডেবল হিসেবে ভারতীয় ক্রিকেটে পরিচিত ছিলেন একজনই। তিনি রাহুল দ্রাবির। কিন্তু আজ ব্যাট হাতে ভারতীয় দলকে ভরসা দিয়ে সেই তকমা পেয়ে গেলেন চেতেশ্বর পূজারা। তাঁর সতীর্থ মুরলী বিজয় তৃতীয় দিনের খেলার শেষে এই তকমা দিয়ে গেলেন পূজারাকে।

মুরলী বিজয়। ছবি: পিটিআই।

মুরলী বিজয়। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৮ মার্চ ২০১৭ ২৩:০৬
Share: Save:

এতদিন মিস্টার ডিপেন্ডেবল হিসেবে ভারতীয় ক্রিকেটে পরিচিত ছিলেন একজনই। তিনি রাহুল দ্রাবির। কিন্তু আজ ব্যাট হাতে ভারতীয় দলকে ভরসা দিয়ে সেই তকমা পেয়ে গেলেন চেতেশ্বর পূজারা। তাঁর সতীর্থ মুরলী বিজয় তৃতীয় দিনের খেলার শেষে এই তকমা দিয়ে গেলেন পূজারাকে। শুরুটা ভালই করে দিয়েছিলেন দুই ওপেনার লোকেশ রাহুল ও মুরলী বিজয়। তিনি বলেন, ‘‘এরকম পরিস্থিতি সামলানোর খেলা রয়েছে পূজারার। ও অনেক চাপ নিতে পারে। ওর খেলা এরকমই যাতে ভরসা করা যায়। আমরা দু’জনেই খুব ভাল ফর্মে রয়েছি। যেটা দলের কাজে লাগছে।’’ তৃতীয় দিন পুরোটাই ব্যাট করেছেন পূজারা। ১৩০ রান করে অপরাজিত রয়েছেন। যার ফলে দিনের শেষে অস্ট্রেলিয়ার থেকে ৯১ রানে পিছিয়ে ভারত। হাতে রয়েছে চার উইকেট।

আরও খবর: পূজারার ব্যাটে লড়ছে ভারত, সঙ্গী ঋদ্ধিমান

চেতেশ্বর পূজারা।

মুরলী বিজয় ও চেতেশ্বর পূজারা ব্যাটে এসেছে ১০২ রানের পার্টনারশিপ। বিজয় আউট হয়েছেন ৮২ রানে। বলেন, ‘‘আমি হতাশ নই। আমি ভেবেছিলাম আমার স্বাভাবিক শটটাই খেলেছি। কিন্তু সেটা পরিস্থিতি সপক্ষে ছিল না। আমি ভেবে নিয়েছিলাম। কিন্তু সঠিক প্রয়োগ হয়নি। আমি আউট হওয়ার আগের বলটা দেখেছিলাম যেখানে স্পিন ছিল না। আমি ভেবেছিলাম রান তোলা যাবে। মনে কথা শুনেছিলাম। যেটা কাজে লাগেনি।’’ যে ভাবে পূজারা ব্যাট করছেন তাতে একটা স্বপ্ন দেখাই যায়। যদিও আরও একটা পার্টনারশিপ দরকার। তাঁর সঙ্গে এই মুহূর্তে ক্রিজে রয়েছেন ঋদ্ধিমান সাহা। কিন্তু কামিন্সের বল ভারতকে অনেকাংশে বেগ দিয়েছে। বিজয় বলেন, ‘‘ও দারুণ বল করেছে। ও আমাদের জন্য বড় চ্যালেঞ্জ।’’

বিরাটের ব্যা়ড প্যাচ নিয়ে ভাবতে নারাজ তিনি। বলেন, ‘‘ও বিশ্বমানের প্লেয়ার। দু’তিনটি ইনিংস দিয়ে কাউকে বিচার করাটা ঠিক নয়। ওর রানে ফেরাটা শুধু সময়ের অপেক্ষা। খুব দ্রুত আসবে সেই সময়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Murli Vijay Cheteswar Pujara Pat Cummins
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE