• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দুরন্ত ট্রেন্ট বোল্ট, সিরিজ নিউজিল্যান্ডের

Trent Boult
ক্রাইস্টচার্চ টেস্টে ৯ উইকেট নিলেন ট্রেন্ট বোল্ট। ফাইল ছবি।

প্রথম টেস্ট শেষ হয়েছিল অমীমাংসিত ভাবে। দেশের মাটিতে দুই টেস্টের সিরিজের দ্বিতীয় তথা শেষটিতে জিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে রাবার জিতে নিল নিউজিল্যান্ড। ক্রাইস্টচার্চের হ্যাগলে ওভালে রবিবার কিউয়িরা টেস্টের পঞ্চম দিনে বড় জয় তুলে নিল। কেন উইলিয়ামসনরা টেস্ট জিতলেন ৪২৩ রানে।

প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও শ্রীলঙ্কা ব্যাটসম্যানদের যথেষ্ট বেগ দিলেন কিউয়ি পেসার ট্রেন্ট বোল্ট। এই টেস্টের প্রথম ইনিংসে বিধ্বংসী বল করেছিলেন। মাত্র ৩০ রান খরচ করে ফিরিয়ে দিয়েছিলেন হাফ ডজন লঙ্কা ব্যাটসম্যানকে। টেস্ট কেরিয়ারে বোল্টের সেরা বোলিং ছিল সেটি। রবিবারও সুরঙ্গা লাকমলকে ফিরিয়ে শ্রীলঙ্কার ধ্বংসের শুরুটা বোল্টই করেন।

এরপর নিল ওয়াগনার ফেরান দিলরুয়ান পেরেরাকে। শেষে দুষ্মন্ত চামিরাকে ফিরিয়ে নিউজিল্যান্ডকে দুরন্ত জয় এনে দেন সেই বোল্টই। শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসে ৭৭ রান খরচ করে ৩ উইকেট নিলেন বোল্ট। ম্যাচে তাঁর সংগ্রহ ১০৭ রানে ৯ উইকেট।

আরও পড়ুন: ঘূর্ণির দেশ থেকে গতির তোপধ্বনি

 আরও পড়ুন: ‘ওদের দল থেকে কোহালি-পূজারাকে বাদ দিন, ফারাকটা বুঝতে পারবেন’

সিরিজ ১-০ জিততে বিশেষ সময় নেননি কিউয়ি বোলাররা। আকাশের মুখ ছিল ভারি। বৃষ্টি এসে পড়লে সমস্যা হতে পারে, তাই নিউজিল্যান্ড শিবির চেয়েছিল যত তাড়াতাড়ি সম্ভব টেস্টে যবণিকা টানতে। হলও তাই। ৬৬০ রান করলে জেতা যাবে, প্রায় অসম্ভব এই লক্ষ্যের সামনে শনিবার চতুর্থ দিনের শেষে দ্বীপরাষ্ট্রের স্কোর ছিল ৬ উইকেটে ২৩১।  চোটের কারণে ব্যাট করতে পারবেন না শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ, জানাই ছিল। বাকি তিনটি উইকেট তুলতেও বিশেষ সময় নেনি কিউয়ি বোলাররা।

এই জয় স্যর রিচার্ড হ্যাডলির দেশের ক্রিকেট লোকগাথায় ঢুকে গেল। এই নিয়ে টানা চারটি টেস্ট সিরিজে পেল তারা। নিউজিল্যান্ডের ৮৮ বছরের ক্রিকেট ইতিহাসে এমন ঘটনা এই প্রথম।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা  বিভাগে।)

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন