Advertisement
২৫ এপ্রিল ২০২৪

লিডসে লড়ছে নিউজিল্যান্ড

মার্টিন গাপ্টিলের (৭২ বলে ৭০) আক্রমণাত্মক ব্যাটিংয়ে দ্বিতীয় টেস্টে লড়াইয়ে ফেরার দিকে কিছুটা হলেও সফল নিউজিল্যান্ড। ক্রিজে এখনও কিউয়ি ক্যাপ্টেন ব্রেন্ডন ম্যাকালাম (২৭ ব্যাটিং) ভরসা দিচ্ছেন নিউজিল্যান্ড সমর্থকদের। প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের ৩৫০ রানের জবাবে ইংল্যান্ডের ইনিংস থেকে যায় ৩৫০ রানেই। টেস্টের ইতিহাসে একই রান তোলার এই নিয়ে যা অষ্টম নজির।

সংবাদ সংস্থা
লিডস শেষ আপডেট: ০১ জুন ২০১৫ ০৪:১০
Share: Save:

মার্টিন গাপ্টিলের (৭২ বলে ৭০) আক্রমণাত্মক ব্যাটিংয়ে দ্বিতীয় টেস্টে লড়াইয়ে ফেরার দিকে কিছুটা হলেও সফল নিউজিল্যান্ড। ক্রিজে এখনও কিউয়ি ক্যাপ্টেন ব্রেন্ডন ম্যাকালাম (২৭ ব্যাটিং) ভরসা দিচ্ছেন নিউজিল্যান্ড সমর্থকদের। প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের ৩৫০ রানের জবাবে ইংল্যান্ডের ইনিংস থেকে যায় ৩৫০ রানেই। টেস্টের ইতিহাসে একই রান তোলার এই নিয়ে যা অষ্টম নজির। তাও দ্বিতীয় নতুন বল নেওয়ার পর যে ভাবে ইংরেজদের ব্যাটিংয়ে ধস নেমেছিল, স্টুয়ার্ট ব্রড না সামলালে এই রানও উঠত কি না সন্দেহ ছিল। দ্বিতীয় ইনিংসে নেমে শেষ খবর পাওয়া পর্যন্ত নিউজিল্যান্ডের স্কোর ২০৮-৪। ক্রিজে আছেন ম্যাকালাম ও ব্র্যাডলি ওয়াটলিং (৩৬ ব্যাটিং)।

গাপ্টিল যে ভাবে ব্যাট করছিলেন তাতে একটা সময় মনে হচ্ছিল ইংল্যান্ডের চতুর্থ ইনিংসে রান তাড়া করতে নামাটা সোজা হবে না। কিন্তু ইংরেজ বোলার মার্ক উড (২-৪৬) প্রথমে রস টেলরকে (৪৮ বলে ৪৮), পরে গাপ্টিলকে ফিরিয়ে কিউয়িদের জোরালো ধাক্কা দেন। তার অনেক আগেই অবশ্য টেলর ফিরে যেতে পারতেন। কিন্তু ৬ রানের মাথায় জেমস অ্যান্ডারসনের বলে গ্যারি ব্যালান্স তাঁর ক্যাচ ফস্কান। না হলে কিউয়িদের আরও চাপে ফেলে দিতে পারতেন ইংরেজরা। এ বার চাপ সামলে কিউয়ি ক্যাপ্টেন দলকে কতটা টেনে নিয়ে যেতে পারেন সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE