Advertisement
২০ এপ্রিল ২০২৪
New Zealand

বিশ্বকাপ ফাইনাল এখনও ভাবায় উইলিয়ামসনদের

লর্ডসের ফাইনাল সব দিক থেকেই রুদ্ধশ্বাস হয়েছিল। ১০০ ওভারের শেষে ম্যাচ টাই থাকে। সুপার ওভারে গড়ায় ম্যাচ।

লর্ডসের সেই ফাইনাল এখনও ভোলেননি উইলিয়ামসনরা। — ফাইল চিত্র।

লর্ডসের সেই ফাইনাল এখনও ভোলেননি উইলিয়ামসনরা। — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
অকল্যান্ড শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০১৯ ২০:৩০
Share: Save:

লর্ডসের রুদ্ধশ্বাস বিশ্বকাপ ফাইনাল শেষ হলেও নিউজিল্যান্ড ক্রিকেটাররা তার ঘোর থেকে এখনও বেরোতে পারেননি। ফাইনালে হারের ময়নাতদন্ত এখনও চলছে। আইসিসি-র ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন বলেছেন, ‘‘এটা এমন একটা ঘটনা, যা নিয়ে প্রতিদিনই আমাদের মধ্যে আলোচনা হয়। সেদিনের ফাইনাল নিয়ে অন্যরাও নিশ্চয় এখনও আলোচনা করছেন। এর জন্য ম্যাচটাকে কৃতিত্ব দেওয়া উচিত। ওরকম একটা ম্যাচের সঙ্গে আমাদের নাম জড়িয়ে পড়েছিল। আমার মনে হয়, সতীর্থরা ফাইনাল ম্যাচটা নিয়ে বহু দিন আলোচনা করবে।’’

লর্ডসের ফাইনাল সব দিক থেকেই রুদ্ধশ্বাস হয়েছিল। ১০০ ওভারের শেষে ম্যাচ টাই থাকে। সুপার ওভারে গড়ায় ম্যাচ। সুপার ওভারেও খেলার নিষ্পত্তি হয়নি। এ রকম পরিস্থিতিতে নিয়ম অনুযায়ী যে দল বেশি বাউন্ডারি মারে, সেই দলকেই বিজয়ী হিসেবে ধরে নেওয়া হয়।

ইংল্যান্ড বেশি বাউন্ডারি মারায় বিশ্বচ্যাম্পিয়ন হন বেন স্টোকসরাই। ফাইনালে আম্পায়ারিং নিয়েও বিতর্ক হয়। মার্টিন গাপ্তিলের ছোড়া বল স্টোকসের ব্যাটে লেগে বাউন্ডারির সীমানা অতিক্রম করে।

আরও পড়ুন: নেটে পাণ্ড্য ভাইদের জোর লড়াই, হার্দিকের শট থেকে কোনওরকমে বাঁচলেন ক্রুনাল

আরও পড়ুন: সচিনদের দাপটে জাতীয় দলে ডাক না পাওয়া এই মুম্বইকর এ বার চিন্তায় ফেলবেন বিরাটদের

নিয়ম অনুযায়ী, পাঁচ রান পাওয়ার কথা ইংল্যান্ডের। আম্পায়ারদের জন্য ছ’ রান পান স্টোকসরা। উইলিয়ামসন অবশ্য এখনও আম্পায়ারকে কাঠগড়ায় দাঁড় করাতে চান না। তিনি বলেছেন, ‘‘ফাইনাল ম্যাচটা মানুষ দারুণ উপভোগ করেছে। এটাই সব চেয়ে বড় ব্যাপার।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

New Zealand World Cup Final Kane Williamson
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE