Advertisement
২৫ এপ্রিল ২০২৪

ইনিংসে টেস্ট জয় বোল্টদের

প্রথম ইনিংসে ট্রেন্ট বোল্ট ও টিম সাউদির দাপটে মাত্র ৫৮ রানে শেষ হয়ে গিয়েছিল ইংল্যান্ডের ইনিংস। সেই পরিস্থিতি থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি জো রুটের দল।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ মার্চ ২০১৮ ০৩:৫৬
Share: Save:

দুই বাঁ-হাতি পেসারের দাপটে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ধরাশায়ী ইংল্যান্ড। দু’দেশের টেস্ট ক্রিকেট ইতিহাসে মোট ১০২ টেস্টের মধ্যে দশম জয় নিউজিল্যান্ডের। সোমবার অকল্যান্ডে দিনের ১৮.৫ ওভার বাকি থাকতেই ইনিংস ও ৪৯ রানে জয় ছিনিয়ে নিলেন কেন উইলিামসন-রা। দু’ম্যাচের টেস্ট সিরিজে ১-০ এগিয়ে গেল নিউজিল্যান্ড।

প্রথম ইনিংসে ট্রেন্ট বোল্ট ও টিম সাউদির দাপটে মাত্র ৫৮ রানে শেষ হয়ে গিয়েছিল ইংল্যান্ডের ইনিংস। সেই পরিস্থিতি থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি জো রুটের দল। দ্বিতীয় ইনিংসে তাঁদের পথের কাঁটা দাঁড়ালেন ট্রেন্ট বোল্ট ও নিল ওয়্যাগনার। ৩৬৯ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে ৩২০ রানেই শেষ হয়ে য়ায় ইংল্যান্ড ইনিংস। দুই পেসারই পেয়েছেন তিনটি করে উইকেট। দ্বিতীয় ও তৃতীয় দিনে বৃষ্টি না হলে হয়তো চার দিনেই শেষ হয়ে যেতে পারত এই ম্যাচ।

চতুর্থ দিনের শেষ বলে জো রুটের উইকেট হারানোর পরে ইংল্যান্ড পেসার স্টুয়ার্ট ব্রড বলেছিলেন, ‘‘ম্যাচ জিততে হলে আমাদের মধ্যে কোনও একজনকে নায়ক হয়ে উঠতে হবে।’’ বেন স্টোকস (৬৬) ও ক্রিস ওকস (৫২)-এর পার্টনারশিপ কিছুটা ম্যাচের হাল ধরলেও ওয়্যাগনারের বাউন্সারের সামনে টিকতে পারলেন না দুই ব্যাটসম্যান। এ ছাড়াও তিন উইকেট পেয়েছেন দলের তরুণ লেগব্রেক বোলার টড অ্যাস্টেল। তিন বোলারের সম্মিলিত প্রয়াসেই ইংল্যান্ডের বিরুদ্ধে ঐতিহাসিক জয় নিউজিল্যান্ডের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

New Zealand England Test Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE