Advertisement
২৬ এপ্রিল ২০২৪

সমর্থককে মেরেও শাস্তি হল না নেমারের

আলোচ্য ঘটনার পরে নেমার ইন্সটাগ্রামে লিখেছিলেন, ‘‘মানছি এ রকম আমার করা উচিত হয়নি। কিন্তু কখনও কখনও মাথা ঠান্ডা রাখা কঠিন হয়ে যায়।’’ ঘটনার পরে ওই সমর্থকের হয়ে মামলা করেন এক আইনজীবী।

নেমার।—ছবি এএফপি।

নেমার।—ছবি এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০১৯ ০৫:৩৩
Share: Save:

এক সমর্থকের সঙ্গে শারীরিক সংঘর্ষে জড়িয়ে পড়লেও নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়রের কোনও আইনানুগ শাস্তি হচ্ছে না। ঘটনাটি ঘটেছিল গত মরসুমে (এই বছরের এপ্রিলে)। ফরাসি কাপ ফাইনালে রেনের কাছে হেরে যায় প্যারিস সাঁ জারমাঁ (পিএসজি)। পরাজিত দলের হয়ে পুরস্কার নিতে যাওয়ার সময় এক সমর্থক মোবাইলে নেমারের ছবি তোলার সময় আপত্তিকর কিছু মন্তব্য করেন। তখন ব্রাজিলীয় তারকা মাথা গরম করে ওই সমর্থকের থুতনিতে ধাক্কা দেন। এই ঘটনারই এত দিন বিচার চলছিল। মামলার আইনজীবী জানিয়েছেন, এই ঘটনার জন্য ইতিমধ্যেই নেমারকে চিঠি দিয়ে সতর্ক করা হয়েছে। তবে ব্রাজিলীয় তারকার শাস্তি হচ্ছে না।

আলোচ্য ঘটনার পরে নেমার ইন্সটাগ্রামে লিখেছিলেন, ‘‘মানছি এ রকম আমার করা উচিত হয়নি। কিন্তু কখনও কখনও মাথা ঠান্ডা রাখা কঠিন হয়ে যায়।’’ ঘটনার পরে ওই সমর্থকের হয়ে মামলা করেন এক আইনজীবী। তিনিই জানিয়েছেন, নেমারকে সতর্ক করা হয়েছে কিন্তু তাঁর কোনও শাস্তি হচ্ছে না। এই আইনজীবীর নাম ফিলিপে ওহাওঁ। তিনি বলেছেন, ‘‘নেমারের হাজতবাস বা জরিমানা না হলেও আমাদের কোনও আফসোস নেই। ওকে যে সতর্ক করা হয়েছে, সেটাই যথেষ্ট। এটাকেই আমরা সুবিচার হিসেবে ধরছি। একই সঙ্গে এটাও ঘটনা যে, কোনও সমর্থক কোনও ফুটবলারকে শারীরিক আঘাত করলে তার হয়তো কারাবাসের শাস্তিই হত।’’ প্রসঙ্গত ওই ঘটনার পরে ফরাসি ফুটবল সংস্থা নেমারকে তিন ম্যাচের জন্য নির্বাসিত করেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football Neymar PSG
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE