Advertisement
১৭ এপ্রিল ২০২৪

দুরন্ত গোলে প্রস্তুতি মাতালেন নেমার

বিশ্বকাপের পরে এখনও পর্যন্ত কোনও ম্যাচে হারেনি আর্জেন্টিনা। ৩-০ জিতেছে গুয়াতেমালার বিরুদ্ধে। ড্র করেছে কলম্বিয়ার সঙ্গে। শুধু তাই নয়। নতুন কোচ লিয়োনেল স্কালোনি দায়িত্ব নেওয়ার পরে শেষ দু’টো ম্যাচে গোলও খায়নি তারা।

প্রস্তুতি: ব্রাজিলের অনুশীলনে খোশমেজাজে নেমার। রয়টার্স

প্রস্তুতি: ব্রাজিলের অনুশীলনে খোশমেজাজে নেমার। রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ অক্টোবর ২০১৮ ০৪:৪২
Share: Save:

এক দল বিশ্বকাপ চ্যাম্পিয়ন। আর অপর দল বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিল সেই চ্যাম্পিয়নদের কাছে হেরেই। ফ্রান্স ও আর্জেন্টিনা আজ, বৃহস্পতিবার নামছে ফিফা ফ্রেন্ডলিতে। পল পোগবাদের প্রতিপক্ষ আইসল্যান্ড। আর্জেন্টিনা খেলবে ইরাকের বিরুদ্ধে। পরের দিন ব্রাজিলের প্রতিপক্ষ সৌদি আরব। বিশ্বের ফুটবলপ্রেমীরা অবশ্য তাকিয়ে আছেন ১৬ অক্টোবরের দিকে। রিয়াধে ওই দিন মুখোমুখি হবে ব্রাজিল ও আর্জেন্টিনা।

বিশ্বকাপের পরে এখনও পর্যন্ত কোনও ম্যাচে হারেনি আর্জেন্টিনা। ৩-০ জিতেছে গুয়াতেমালার বিরুদ্ধে। ড্র করেছে কলম্বিয়ার সঙ্গে। শুধু তাই নয়। নতুন কোচ লিয়োনেল স্কালোনি দায়িত্ব নেওয়ার পরে শেষ দু’টো ম্যাচে গোলও খায়নি তারা। কিন্তু লিয়োনেল মেসিহীন আর্জেন্টিনা কি পারবে ব্রাজিলকে হারাতে। স্কালোনি যদিও এই মুহূর্তে শুধু ইরাক ম্যাচ নিয়েই ভাবতে চান। সম্পূর্ণ উল্টো ছবি ব্রাজিল শিবিরে। পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নদের ম্যাচ সৌদি আরবের বিরুদ্ধে। কিন্তু নেমার দা সিলভা স্যান্টোস (জুনিয়র)-দের পাখির চোখ আর্জেন্টিনা ম্যাচ। বুধবার ইংল্যান্ডে টটেনহ্যাম হটস্পারের অনুশীলন মাঠে ফ্রি-কিকে অসাধারণ গোল করেছেন প্যারিস সাঁ জারমাঁ তারকা।

ব্রাজিল বনাম আর্জেন্টিনা ম্যাচ নিয়ে বাড়তে থাকা উত্তাপের আবহেই আইসল্যান্ডের বিরুদ্ধে খেলার জন্য তৈরি ফ্রান্স। বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার পরে উয়েফা নেশনস লিগে জার্মানি ও নেদারল্যান্ডসের বিরুদ্ধে অপরাজিত থেকেছে ফ্রান্স। এই দুই ম্যাচ থেকেই চার পয়েন্ট সংগ্রহ করেছে পল পোগবার দেশ। এরিক হ্যামরেনের আইসল্যান্ড অবশ্য শেষ ১১টি ম্যাচে জয়ের মুখ দেখেনি। ফলে বৃহস্পতিবারের দ্বৈরথে ফেভারিট দিদিয়ে দেশঁর দলই। নাবিল ফেকিরের চোট। তাই এই ম্যাচে তাঁর জায়গায় খেলার কথা দিমিত্রি পায়েতের। দলে ফিরছেন মামোদৌ শাখো, কুর্ত জ়ুমা ও লুকাস ডিগনে। আইসল্যান্ড অবশ্য একেবারেই ভাল জায়গায় নেই। বিশ্বকাপের পরে উয়েফা নেশনস লিগে দুই ম্যাচে নয় গোল খেয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football Friendly Match Brazil Neymar Practice
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE