Advertisement
২৪ এপ্রিল ২০২৪

নেমারদের জন্য তৈরি লিভারপুল, মত ক্লপের

ইংলিশ প্রিমিয়ার লিগে টটেনহ্যামের বিরুদ্ধে চোখে আঘাত পেয়েছিলেন ফির্মিনো। ফলে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে তাঁর মাঠে নামা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছিল।

জুটি: প্যারিস সাঁ জারমাঁর অনুশীলনের ফাঁকে হাল্কা মেজাজে কিলিয়ান এমবাপে এবং নেমার। ছবি: এএফপি।

জুটি: প্যারিস সাঁ জারমাঁর অনুশীলনের ফাঁকে হাল্কা মেজাজে কিলিয়ান এমবাপে এবং নেমার। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০১৮ ০৪:১০
Share: Save:

গত বছর নেমার দ্য সিলভা স্যান্টোস (জুনিয়র) বার্সেলোনা থেকে এসেও চ্যাম্পিয়ন্স লিগ দিতে পারেননি প্যারিস সাঁ জারমাঁ-কে। এ বার সেই লক্ষ্যেই লিভারপুলের ঘরের মাঠ অ্যানফিল্ডে মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগ অভিযান শুরু করছে পিএসজি।

সেই ম্যাচের আগে লিভারপুল ম্যানেজার য়ুর্গেন ক্লপ স্বস্তিতে তাঁর ব্রাজিলীয় ফরোয়ার্ড রবের্তো ফির্মিনোকে পাওয়ার জন্য। এর আগে ইংলিশ প্রিমিয়ার লিগে টটেনহ্যামের বিরুদ্ধে চোখে আঘাত পেয়েছিলেন ফির্মিনো। ফলে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে তাঁর মাঠে নামা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছিল। কিন্তু এ দিন চক্ষু পরীক্ষার পরে চিকিৎসকেরা জানিয়েছেন ফির্মিনোকে খেলানো যেতে পারে।আর তা শোনার পরেই লিভারপুল ম্যানেজার সোমবার বলেছেন, ‘‘যদি আজ ম্যাচ থাকত তা হলে ফির্মিনোকে খেলানো যেত না। আপাতত ও সুস্থ। ওকে রেখেই দল সাজাচ্ছি আমরা।’’

মঙ্গলবার রাতে যে ম্যাচে নেমার শুরু থেকেই খেলবেন বলে খবর। গত শনিবার লিগ ওয়ানের ম্যাচে তাঁকে বিশ্রাম দিয়েছিলেন পিএসজি ম্যানেজার থোমাস তুহেল। ফলে চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ লিগের এই ম্যাচ দুই জার্মান ম্যানেজার ও দুই ব্রাজিলীয় ফুটবলারের একে অপরকে ছাপিয়ে যাওয়ার লড়াই। নেমার প্রসঙ্গে এ দিন সাংবাদিক সম্মেলনে ক্লাপ বলেই গেলেন, ‘‘গত সপ্তাহের শেষে নেমারকে বিশ্রাম দেওয়া হয়েছিল। ফলে লিভারপুলের বিরুদ্ধে একশো শতাংশ তরতাজা অবস্থাতেই মাঠে নামবে এই ব্রাজিলীয় ফুটবলার। ‘নেমার প্যাকেজ’ দেখা ও সামলানোর জন্য আমরা তৈরি।’’

ক্লপ বরুসিয়া ডর্টমুন্ড ছেড়ে আসার পরে সেই দলের ম্যানেজার ছিলেন তুহেল। তাঁর দলের এমবাপে, নেমার ও কাভানি-র ত্রিফলা আক্রমণ ইউরোপে যে ক্লাব ম্যানেজারের কাছে ত্রাসের ব্যাপার। সঙ্গে রয়েছেন অ্যাঙ্খেল দি’মারিয়া। নেমারদের দলকে তাই সমীহ করেই ক্লপ বলছেন, ‘‘চ্যাম্পিয়ন্স লিগের অন্যতম ফেভারিট দল পিএসজি। বেশ কিছু ভাল মানের ফুটবলার রয়েছে পিএসজি-তে। এই ধরনের প্রতিপক্ষকে সব সময়েই আমি পছন্দ করি। যদি ম্যানেজার না হতাম, তা হলেও এই ম্যাচটা দেখতে মুখিয়ে থাকতাম। তবে ঘরের মাঠে খেলায় একটা সুবিধা রয়েছে লিভারপুলের কাছে। আমাদের সেই সুবিধা নিতে হবে।’’ এ দিকে লিভারপুলের ঘরের মাঠে খেলতে যাওয়ার আগে চমমনে মেজাজে রয়েছেন নেমাররা।

মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগ

লিভারপুল বনাম প্যারিস সাঁ জারমাঁ (রাত ১২-৩০)।
সরাসরি সম্প্রচার সনি টেন টু চ্যানেলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE