• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নেমারের জোড়া গোল, তবু বিতর্ক

Edinson Cavani-Neymar
আলিঙ্গন: পেনাল্টি থেকে গোল করে কাভানির সঙ্গে নেমার। ছবি: টুইটার।

ফরাসি লিগে নেমার জুনিয়রের দুরন্ত ফর্ম চলছেই। শনিবার বোর্দোর বিরুদ্ধে ব্রাজিলের ‘ওয়ান্ডার কিড’-এর জোড়া গোলের সাহায্যে ৬-২ জিতল প্যারিস সঁ জরমঁ।

অবশ্য ম্যাচে নেমারের দাপটের চেয়েও উঠে আসছে আরও একটা বিষয়। নেমারের দুটো গোলের একটা পেনাল্টি থেকে। এডিনসন কাভানির সঙ্গে পোনাল্টি কিক নেওয়া নিয়ে ঝামেলার পরে এই প্রথম পেনাল্টি কিক নিলেন নেমার। প্রথমার্ধের শেষ দিকে ওতাভিও বিশ্রী ভুলে হ্যান্ডবল করায় পোনাল্টি পায় প্যারিস সঁ জরমঁ। কে পেনাল্টি কিক নিতে যান সেটাই দেখার ছিল। গোলটা হওয়ার পরেই কাভানির সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে দেখা যায় নেমারকে। কাভানিকেও দেখা যায় শুভেচ্ছার হাত বাড়িতে দিতে। কিন্তু তাঁর চোখ-মুখ দেখে খুব একটা খুশি হয়েছেন ব্যাপারটায় মনে হচ্ছিল না। আর এই ছবি নিয়েই হইচই এখন সোশ্যাল মিডিয়ায়। অনেকের বক্তব্য, নেমার-কাভানি ঝামেলা মিটে গিয়েছে বলা হলেও, কাভানির এই ছবিতেই পরিষ্কার ব্যাপারটা তিনি মেনে নিতে পারেননি।

ম্যাচে অবশ্য এই প্যারিস সাঁ জরমঁ-এর খেলায় দুই তারকার ঝামেলার কোনও প্রভাব নজরে পড়েনি। নেমার প্রথমেই পেনাল্টি থেকে দুরন্ত গোল করে এগিয়ে দেন দলকে। কাভানি এবং টমাস মুনিয়ের দলের ব্যবধান বাড়ান ৩-০। পোনাল্টি থেকে এর পরে নেমার গোল করেই উৎসব করেন কাভানির সঙ্গে। প্যারিস সঁ জরমঁ-কে আরও এগিয়ে দেন জুলিয়ান ড্রাক্সলার এবং কিলিয়ান এমবাপে।

এ বার কি তা হলে মাঠে প্যারিস সঁ জরমঁ  পেনাল্টি পেলে নেমারকেই সেই দায়িত্ব নিতে দেখা যাবে? ম্যাচের পরে প্যারিস সঁ জরমঁ-এর মুনিয়ের ব্যাপারটা পরিষ্কার করে দেন। তিনি বলেন, ‘‘আমরা আগেই কোচের সঙ্গে বসে এই ব্যাপারটা ঠিক করে নিয়েছিলাম। পেনাল্টি পেলে নেমার আর কাভানিকে দায়িত্ব দেওয়া হবে। এই ম্যাচে আর একটা পেনাল্টি যদি আমরা পেতাম, সেটা এডি (কাভানি) নিত।’’

এই জয়ের ফলে মোনাকোর থেকে তিন পয়েন্টে এগিয়ে গেল শীর্ষে থাকা প্যারিস সঁ জরমঁ (আট ম্যাচে ২২ পয়েন্ট)। গত বারের চ্যাম্পিয়ন মোনাকো শুক্রবার ১-১ ড্র করেছিল মন্টপেলিয়ারের বিরুদ্ধে।  

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন