Advertisement
১৬ এপ্রিল ২০২৪

নেমারের গোলে ব্রাজিলের জয়

প্রথমার্ধেই ২-০ এগিয়ে গিয়েছিল ব্রাজিল। মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে এই নিয়ে টানা এগারো ম্যাচে জিতল তিতের দল। ব্রাজিল কোচ এই ম্যাচে তাঁর আক্রমণ ভাগ সাজিয়েছিলেন নেমার, ডগলাস কোস্তা এবং রবের্তো ফির্মিনোকে প্রথম দলে রেখে।

উৎসব: দেশের হয়ে গোল করার পরে নেমারের উচ্ছ্বাস। এএফপি

উৎসব: দেশের হয়ে গোল করার পরে নেমারের উচ্ছ্বাস। এএফপি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০১৮ ০৩:৫১
Share: Save:

বিশ্বকাপে বেলজিয়ামের কাছে হেরে বিদায় নেওয়ার প্রায় দু’মাস পরে নেমেই আন্তর্জাতিক ম্যাচে জয়ে ফিরল ব্রাজিল। নিউ জার্সিতে শুক্রবার রাতে মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে তিতের দল জিতল ২-০। গোল করলেন রবের্তো ফির্মিনো এবং নেমার দা সিলভা স্যান্টোস (জুনিয়র)।

প্রথমার্ধেই ২-০ এগিয়ে গিয়েছিল ব্রাজিল। মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে এই নিয়ে টানা এগারো ম্যাচে জিতল তিতের দল। ব্রাজিল কোচ এই ম্যাচে তাঁর আক্রমণ ভাগ সাজিয়েছিলেন নেমার, ডগলাস কোস্তা এবং রবের্তো ফির্মিনোকে প্রথম দলে রেখে। ম্যাচের শুরুতেই ১১ মিনিটে সেই কোস্তার ক্রস থেকেই ব্রাজিলকে এগিয়ে দেন ফির্মিনো। প্রথমার্ধ শেষ হওয়ার তিন মিনিট আগে নিজেদের বক্সে ব্রাজিলের ফাবিনহোকে ফাউল করেন মার্কিন অধিনায়ক উইল ট্রাপ। রেফারি পেনাল্টি দিলে সেখান থেকে গোল করেন ব্রাজিল অধিনায়ক নেমার। ব্রাজিলের হয়ে ৯১তম ম্যাচে এটি নেমারের ৫৮ তম গোল। আর পাঁচটি গোল করলেই তিনি টপকে যাবেন তাঁর দেশের রোনাল্ডোকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football Brazil USA Neymar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE