• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ফরাসি লিগ ওয়ান

নেমারের জোড়া গোল, এমবাপেকে চান পেপ

Neymar
পিএসজিকে এগিয়ে দিয়ে উচ্ছ্বাস নেমারের। এএফপি, এপি

নিস ০              প্যারিস সাঁ জারমাঁ ৩

জোড়া গোল করলেন নেমার দা সিলভা স্যান্টোস (জুনিয়র)। তাঁর ক্লাব প্যারিস সাঁ জারমাঁ (পিএসজি) ফরাসি লিগ ওয়ানে নিসকে হারাল ৩-০। এ বারের লিগে এখনও পর্যন্ত কোনও ম্যাচ হারেনি নেমারদের ক্লাব। ৮টা খেলে সব ক’টি জিতে পয়েন্ট ২৪। এই লিগে ১৯৩৬ সালের পরে কোনও ক্লাব শুরুতেই টানা আট ম্যাচ জেতেনি। শেষ জিতেছিল লিলা।  এমনিতে পিএসজি এ বার মোট গোল করল ২৪টি। নেমারের একার গোলই সাতটি। এ দিন ওয়াইলান সিপ্রিয়েন কনুই দিয়ে মেরে রক্তাক্ত করে দেন ব্রাজিলীয় তারকার ঠোঁট। তার পরও তিনি মাঠে থেকে জোড়া গোল করেন। আর নেমারকে আঘাত করার পরেই দু’বার হলুদ কার্ড দেখায় মাঠ ছাড়তে হয় ওয়াইলানকে। 

শনিবার ব্রাজিলীয় তারকা তাঁর প্রথম গোল করেন ২২ মিনিটে। বক্সের বাইরে থেকে অসাধারণ বাঁক খাওয়ানো শটে। ৪৬ মিনিটে নিখুঁত প্রতিআক্রমণে ২-০ করেন ক্রিস্টোফার এনকুনকো। বিপক্ষকে দশ জনে পেয়ে আরও চেপে ধরে পিএসজি। যদিও তিন নম্বর গোলটি নেমার করেন সংযোজিত সময়ে। পিএসজি-র কোচ টোমাস টুহেল এডিনসন কাভানিকে বিশ্রাম দিয়েছিলেন।  

তিন ম্যাচের নির্বাসন কাটিয়ে এই ম্যাচে মাঠে ফিরলেন কিলিয়ান এমবাপে। শোনা যাচ্ছে নতুন দলবদলের সময় (জানুয়ারিতে)  তাঁকে পেতে ঝাঁপিয়েছে ম্যাঞ্চেস্টার সিটি। পেপ গুয়ার্দিওলা নাকি তাঁর ব্যাপারে দারুণ আগ্রহী। ব্রিটিশ সংবাদমাধ্যমের দাবি সিটি ম্যানেজারের ধারণা, এমবাপেকে পাওয়া গেলে চ্যাম্পিয়ন্স লিগে সাফল্য আসবে। ইপিএলে গত বারের চ্যাম্পিয়ন ক্লাব তাঁর জন্য প্রায় আঠেরোশো নব্বই কোটি টাকা খরচ করতে তৈরি। যা নেমারকে কিনতে পিএসিজ-র খরচের থেকেও বেশি হতে পারে। 

শুধু তাই নয়, ম্যান সিটিতে তাঁর বেতন হতে পারে বছরে ১৯০ কোটি টাকা। এমবাপে মোনাকোতে খেলার সময় থেকেই গুয়ার্দিওলা তাঁর ব্যাপারে উৎসাহী ছিলেন। কিন্তু বিশ্বকাপ ফাইনালে গোল করা এই ফুটবলার ফ্রান্সের বাইরে যেতে চাননি। শোনা যায়, সেই কারণেই তিনি পিএসজি-তে খেলার সিদ্ধান্ত নেন। রিয়াল মাদ্রিদও এখনও তাঁকে নিতে আগ্রহী।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন