কম বেতনে হলেও পুরনো ক্লাব বার্সেলোনায় ফিরতে চান নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়র। এ ব্যাপারে ব্রাজিলীয় মহাতারকা লিয়োনেল মেসির ক্লাবকে মৌখিক প্রতিশ্রুতি দিয়েছেন। কিন্তু কত কম বেতনে? স্পেনের প্রচারমাধ্যমের খবর, পরিমাণটা প্রায় ৯৪ কোটি ৭৫ লক্ষ ৬৩ হাজার ১৯৬ টাকা।

নেমারের ব্যাপারে ইতিমধ্যেই বিরক্তি স্পষ্ট করেছেন তাঁর এখনকার ক্লাব প্যারিস সাঁ জারমাঁ-র (পিএসজি) প্রেসিডেন্ট নাসের আল-খেলাফি। তাঁর বক্তব্য, ‘‘আমাদের একটা স্বপ্ন আছে। সেটা ইউরোপের সেরা হওয়া। স্বপ্ন সত্যি করতে আমরা নির্দিষ্ট পরিকল্পনা নিয়ে এগিয়েছি। নতুন যারা ক্লাবে এসেছে তারা এটা জেনেই এসেছে। হ্যাঁ নেমারও এই দলে পড়ে। তার পরেও যদি কেউ দায়বদ্ধতা না দেখিয়ে ক্লাব ছেড়ে চলে যেতে চায় তা হলে আমরা আটকাব না।’’ প্রসঙ্গত দু’বছর আগে বার্সা থেকে নেমারকে নিতে পিএসজি প্রায় সাড়ে সতেরো হাজার কোটি টাকা খরচ করেছিল। তাঁকে বিক্রি করা নিয়ে অবশ্য প্রকাশ্যে কিছু বলেনি পিএসজি।

স্পেনের খবর, বার্সা নেমারকে ফেরানোর জন্য বেশ কিছু শর্ত দিয়েছে। যার একটা বেতন কমানো। ২০১৭ সালে স্পেনের ক্লাব যা বেতন দিত এখনও সেটাই দেবে। সঙ্গে ক্লাবের বিরুদ্ধে বোনাস না দেওয়ার মামলা তুলে নিতে বলেছে বার্সা। নেমার সেই শর্তেও রাজি। মেসির ক্লাবের আরও দাবি আছে। সেটা, বার্সার ভক্তদের কাছে ক্লাব ছাড়ার জন্য প্রকাশ্যে ক্ষমা প্রার্থনা করা।

নেমার বার্সায় ছিলেন চার বছর। তাঁর সময়ে মেসিরা চ্যাম্পিয়ন্স লিগ জেতে (২০১৫ সালে)। সঙ্গে দু’বার লা লিগা খেতাবও পায়। বার্সার আক্রমণ তখন মারাত্মক ধারালো ছিল। মেসি-সুয়ারেস (লুইস)-নেমারের ত্রিফলা আক্রমণকে বলা হত ‘এমএসএন’। এই মুহূর্তে নেমারকে ফেরাতে বার্সার প্রচুর অর্থের প্রয়োজন। সে ক্ষেত্রে অঁতোয়া গ্রিজম্যানকে হয়তো এ বার বার্সা আর নেবে না।

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও।সাবস্ক্রাইব করুনআমাদেরYouTube Channel - এ।