• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জোকোভিচ নিয়ে লড়াই কিরিয়স ও বেকারের

Becker and Kyrgios
বেকার ও কিরিয়স

নিক কিরিয়স বনাম কিংবদন্তি বরিস বেকারের বাগযুদ্ধে টেনিস দুনিয়া উত্তপ্ত! উপলক্ষ্য নোভাক জোকোভিচের উদ্যোগে হওয়া বিতর্কিত আদ্রিয়া ওপেন টেনিস। যেখানে খেলার পরে সার্বিয়ান মহাতারকা-সহ বেশ কয়েকজন খেলোয়াড় করোনায় আক্রান্ত হন এবং অনেকেই এত বড় দুর্ঘটনা জন্য জোকোভিচকেই সরাসরি দায়ী করেন। বলা হয়, টুর্নামেন্ট চলাকালীন খেলোয়াড়েরা অবাধে মেলামেশা করেছেন। পার্টিতে নেচেছেন। এমনকি বাস্কেটবলও খেলেছেন। সার্বিয়া সরকার অবশ্য নোভাকের পাশেই দাঁড়াচ্ছে। সেখানকার প্রধানমন্ত্রী আনা ব্রানাবিচ বলেছেন, এই টুর্নামেন্ট করতে দেওয়া তাঁরই ভুল সিদ্ধান্ত ছিল। তিনি তারই সঙ্গে নোভাককে একা থাকতে দেওয়া আবেদনও করেছেন। 

যদিও বিতর্কের উত্তাপ তাতে মোটেই কমছে না। এবং ঝামেলা এত দূর গড়িয়েছে, কিংবদন্তি বেকার সরাসরি কিরিয়সকে ‘ইঁদুর’ বলে কটাক্ষ করেছেন। কম যাননি অস্ট্রেলীয় তারকাও। ‘ইঁদুর’ তকমার জবাবে প্রাক্তন জার্মান তারকার সঙ্গে তিনি তুলনা করেছেন ডোনাটের, যা কেক জাতীয় জনপ্রিয় এক ধরনের মিষ্টি পাঁউরুটি(ডেজার্টও)।

ঘটনার শুরু জার্মান তারকা আলেজান্ডার জেরেভকে নিয়ে সোশ্যাল নেটওয়ার্কে কিরিয়সের একটি মন্তব্যে। জেরেভও আদ্রিয়া ওপেনে খেলেছিলেন, তবে টুর্নামেন্টের পরে তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে। তবু তিনি বলেছিলেন, ঝুঁকি না নিতে ১৪ দিন নিভৃতবাসে থাকবেন। অথচ সেই প্রতিশ্রুতি ভেঙে তাঁকে এক ভিডিয়োয়  ভিড় ঠাসা পার্টিতে নাচতে দেখা যায়! ব্যাপারটা মানতে না পেরে কিরিয়স পরিষ্কার ভাষায় জেরেভকে ‘স্বার্থপর’ বলে আক্রমণ করেন। তাতেই রেগে কিরিয়সকে ‘ইঁদুর’ বলে বসেন বেকার। জার্মান কিংবদন্তির মনে হয়েছিল, সার্কিটের কোনও সতীর্থকে কখনওই এ ভাবে আঘাত করা উচিত নয়। বেকার বলেন, ‘‘এটা কিন্তু ভাল লাগল না (কিরিয়সের মন্তব্য)। ও ঠিক ইঁদুরের মতো! সতীর্থকে যে আঘাত করে, সে কখনও আমার বন্ধু হতে পারে না। তুমি (কিরিয়স) বরং আয়নায় নিজেকে দেখো। নিজের ভালটা আমাদের থেকে বেশি বোঝার চেষ্টা করো।’’ 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন