Advertisement
২০ এপ্রিল ২০২৪
Sports News

চার উইকেট শার্দূলের, ছয় উইকেটে লঙ্কাবধ ভারতের

মাত্র ১৭.৩ ওভারেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ভারতীয় দল। ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন শার্দুল ঠাকুর।

জয়ের পর উচ্ছ্বসিত ভারতীয় দল।

জয়ের পর উচ্ছ্বসিত ভারতীয় দল।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ মার্চ ২০১৮ ০০:৫৭
Share: Save:

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ম্যাচে হারের বদলা নিল ভারত। নিদাহাস ট্রফির চতুর্থ টি২০ ম্যাচে ৬ উইকেটে জয় পেল ভারতীয় দল। তিন ম্যাচে দুই জয় পেয়ে পয়েন্ট টেবিলে প্রথম স্থানে উঠে এল রোহিত বাহিনী।

এ দিন টসে জিতে শ্রীলঙ্কাকে প্রথমে ব্যাট করতে পাঠানোর সিদ্ধান্ত নেন রোহিত শর্মা। শুরুতে দুই উইকেট হারালেও ওপেনার কুশল মেন্ডিস(৫৫) এবং উপুল থরঙ্গা(২২) চতুর্থ উইকেটে ৬২ রানের পার্টনারশিপ গড়েন। প্রাকৃতিক দুর্যোগের কারণে ম্যাচ এক ওভার কমিয়ে ১৯ ওভারের করা হয়। নির্ধারিত ওভার শেষে শ্রীলঙ্কার রান গিয়ে দাঁড়ায় ৯ উইকেটে ১৫২। ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে কিছুটা সম্মানজনক রানে পৌঁছয় লঙ্কাবাহিনী। ২৭ রান খরচ করে চার উইকেট হাসিল করেন শার্দূল ঠাকুর। ওয়াশিংটন সুন্দর তুলে নেন ২ উইকেট।

রান তাড়া করতে নেমে ৩ ওভারেই অধিনায়ক রোহিত শর্মা এবং শিখর ধবনের উইকেট খুইয়ে বসে ভারত। এর পর ব্যাটিংয়ের হাল ধরেন লোকেশ রাহুল(১৮) ও সুরেশ রায়না(২৭)। হিট উইকেট করে প্যাভিলিয়নে ফেরেন রাহুল। কিছুক্ষণ পরেই উইকেট হারান রায়নাও। কিন্তু ততক্ষণে ক্রিজে সেট হয়ে জয়ের রাস্তা ধরে নিয়েছেন মনীশ পাণ্ডে(৪২) এবং দীনেশ কার্তিক(৩৯)। মাত্র ১৭.৩ ওভারেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ভারতীয় দল। ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন শার্দূল ঠাকুর।

আরও পড়ুন: অঞ্জন মিত্রের দিকে আঙুল, মোহনবাগান থেকে ইস্তফা সৃঞ্জয়দের

আরও পড়ুন: মেয়ে ক্রিকেটারদের শুভেচ্ছায় ভুল টুইট করে ক্ষমা চাইলেন অমিতাভ

প্রথম ম্যাচে হারের পর পরপর দুই ম্যাচে দুই জয় পেয়ে পয়েন্টস্‌ টেবিলে শীর্ষে ভারত। ভারতের পরের ম্যাচ বাংলাদেশের বিরুদ্ধে ১৪ তারিখে। ফাইনালের দৌঁড়ে এক রকম নিশ্চিত হয়ে গেল রোহিত শর্মা অ্যাণ্ড কোং।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE