Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Ravichandran Ashwin

অশ্বিনকে পন্টিংয়ের বার্তা, মাঁকড়ীয় নয়

ভারতীয় অফস্পিনার এমনও ইঙ্গিত দিয়েছিলেন যে, প্রয়োজনে এই রকম ‘মাকড়ীয় আউট’ তিনি আরও করবেন।

বাটলারকে সেই বিতর্কিত আউট অশ্বিনের।

বাটলারকে সেই বিতর্কিত আউট অশ্বিনের।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ অগস্ট ২০২০ ০৬:১৭
Share: Save:

গত বছর আইপিএলে নন স্ট্রাইকার জস বাটলারকে ‘মাঁকড়ীয় আউট’ করে বিতর্কের ঝড় তুলে দিয়েছিলেন আর অশ্বিন। কিংস ইলেভেন পঞ্জাব বনাম রাজস্থান রয়্যালসের ম্যাচে যে ঘটনা ঘটেছিল। নন স্ট্রাইকার বাটলার বল ডেলিভারি হওয়ার আগেই ক্রিজ ছেড়ে বেরিয়ে যান। যে সুযোগে রাজস্থানের বাটলারকে রান আউট করে দেন বোলার অশ্বিন। এই নিয়ে তুমুল বিতর্ক হয়।

যে ঘটনার পরে অশ্বিন বুঝিয়ে দেন, তিনি আদৌ অনুতপ্ত নন। ভারতীয় অফস্পিনার বরং এমনও ইঙ্গিত দিয়েছেন যে, প্রয়োজনে এই রকম ‘মাকড়ীয় আউট’ তিনি আরও করবেন। কিন্তু এ বারে সেটা সম্ভব নাও হতে পারে। অশ্বিন এ বার খেলছেন দিল্লি ক্যাপিটালসের হয়ে। আর দিল্লির কোচ রিকি পন্টিং বুধবার পরিষ্কার জানিয়ে দিয়েছেন, তিনি চান না তাঁর দলের কোনও বোলার বিপক্ষ ব্যাটসম্যানকে ‘মাকড়ীয়’ আউট করুক।

একটি পডকাস্টে পন্টিং বলেছেন, ‘‘আমি প্রথম গিয়েই অশ্বিনের সঙ্গে এ ব্যাপারটা নিয়ে বসব। বেশ কড়া করেই বোঝাতে হবে। অশ্বিন হয়তো বলবে, ও নিয়মের মধ্যে থেকেই কাজটা করেছিল।’’ ১৯৪৭ সালে অস্ট্রেলিয়ার বিল ব্রাউনকে ভারতের বিনু মাঁকড় প্রথম এই ভাবে রান আউট করেন। যার পরে কোনও বোলার নন-স্ট্রাইকার ব্যাটসম্যানকে আগেই ক্রিজ ছেড়ে বেরিয়ে যাওয়ার কারণে রান আউট করলে তাকে ‘মাঁকড়ীয় আউট’ বলা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ravichandran Ashwin Ricky Ponting Mankading
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE