Advertisement
২৪ এপ্রিল ২০২৪

গরমে কাহিল হলেও জয়ী জোকোভিচ, হারলেন শারাপোভা

২০০৬ সালে যুক্তরাষ্ট্র ওপেনে জিতেছিলেন শারাপোভা। ২০১২ সালের পরে যদিও তিনি কোয়ার্টার ফাইনালে যেতে পারেননি।

ক্লান্ত: প্রচণ্ড গরমে কাহিল জোকোভিচ। ম্যাচের মাঝে বিশ্রাম। ছবি: এএফপি।

ক্লান্ত: প্রচণ্ড গরমে কাহিল জোকোভিচ। ম্যাচের মাঝে বিশ্রাম। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৮ ০৩:২৬
Share: Save:

যুক্তরাষ্ট্র ওপেন থেকে ফেডেরার পতনের দিনে মহিলাদের সিঙ্গলসে হারলেন মারিয়া শারাপোভাও। জন্মদিনেই চতুর্থ রাউন্ডের ম্যাচে তাঁকে হারালেন স্পেনের কার্লা সুয়ারেস নাভারো। ম্যাচের ফল ৬-৪, ৬-৩।

২০০৬ সালে যুক্তরাষ্ট্র ওপেনে জিতেছিলেন শারাপোভা। ২০১২ সালের পরে যদিও তিনি কোয়ার্টার ফাইনালে যেতে পারেননি। সুয়ারেসের বিরুদ্ধে ষষ্ঠ সাক্ষাতে এই নিয়ে দ্বিতীয় বার হারলেন তিনি। এর আগে রাতের ম্যাচে ২৩ টির মধ্যে ২২ টি আর্থার অ্যাশ স্টেডিয়ামে জিতেছেন শারাপোভা। সেই শারাপোভাকে রাতের ম্যাচেই হারিয়ে নিজের ৩০তম জন্মদিনে কার্লা বলে যান, ‘‘জানতাম এখানে রাতের ম্যাচ খেলায় মারিয়ার দুর্দান্ত অভিজ্ঞতা। কাজেই সেই ম্যাচে আমাকে সেরা টেনিস খেলতে হত। নিজেকে তাই বলছিলাম, মারিয়াকে হারাতে কোর্টে দৌড়াও ও খেলো। ভাবেই জয় ছিনিয়ে এনেছি।’’

তবে এই মুহূর্তে নিউ ইয়র্কে বেশ গরমে। ফলে কোর্টে নেমে হাঁসফাঁস অবস্থা খেলোয়াড়দের। এই গরমকে হারাতে পারেননি রজার ফেডেরার। কিন্তু তার মোকাবিলা করেই কোয়ার্টার ফাইনালে গিয়েছেন নোভাক জোকোভিচ। সার্বিয়ান টেনিস তারকা হারান অবাছাই জোয়াও সউসাকে। ম্যাচের ফল ৬-৩, ৬-৪, ৬-৩। স্ট্রেট সেটে ম্যাচ জিতে জোকোভিচ বলে যান, ‘‘স্ট্রেট সেটে ম্যাচ জিতে ভাল লাগছে। সামনে আরও কঠিন লড়াই অপেক্ষা করছে।’’ অন্য ম্যাচে সপ্তম বাছাই মারিন চিলিচ বেলজিয়ামের দাভিদ গোফাঁকে ৭-৬, ৬-২, ৬-৪ সেটে হারিয়ে দিয়েছে কোয়ার্টার ফাইনালে। জিতেছেন কেই নিশিকোরি, ম্যাডিসন কিইস ও নওমি ওসাকাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE