Advertisement
২৬ এপ্রিল ২০২৪

১৪০ নম্বরও হারাচ্ছে জোকোভিচকে

গত সপ্তাহে ৩০ বছর বয়সি জোকোভিচ মন্টি কার্লো মাস্টার্সে উঠতি অস্ট্রিয়ার তরুণ ডমিনিক থিয়েমের বিরুদ্ধে হেরে ছিটকে গিয়েছিলেন।

বিধ্বস্ত: বার্সেলোনায় হেরে কোর্ট ছাড়ছেন জোকোভিচ। ছবি: গেটি ইমেজেস

বিধ্বস্ত: বার্সেলোনায় হেরে কোর্ট ছাড়ছেন জোকোভিচ। ছবি: গেটি ইমেজেস

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০১৮ ১৭:২১
Share: Save:

নোভাক জোকোভিচের ফরাসি ওপেনের প্রস্তুতি ফের ধাক্কা খেল। বার্সেলোনা ওপেনে প্রথম রাউন্ডেই প্রাক্তন বিশ্বসেরা সার্বিয়ান তারকা তিন সেটের লড়াইয়ে হারলেন মার্টিন ক্লিজানের বিরুদ্ধে। যাঁর বিশ্ব র‌্যাঙ্কিং ১৪০। ফল ২-৬, ৬-১, ৩-৬।

এর আগে চার বার জোকোভিচের বিরুদ্ধে মুখোমুখি লড়াইয়ে এক বারও জিততে পারেননি স্লোভাকিয়ার টেনিস খেলোয়াড়। প্রথম রাউন্ডে ওয়াকওভার পাওয়া জোকোভিচ গত বছর উইম্বলডনের পরেই কনুইয়ের চোটে ভুগছিলেন। এই সমস্যা কাটাতে তিনি অস্ত্রোপচারও করেন। গত বছর উইম্বলডন থেকেই সার্বিয়ান তারকা কোনও টুর্নামেন্টের শেষ আটে পৌঁছতে পারেননি।

গত সপ্তাহে ৩০ বছর বয়সি জোকোভিচ মন্টি কার্লো মাস্টার্সে উঠতি অস্ট্রিয়ার তরুণ ডমিনিক থিয়েমের বিরুদ্ধে হেরে ছিটকে গিয়েছিলেন। বুধবার জোকোভিচকে কোর্টে একেবারেই ছন্দে মনে হয়নি। ক্লিজান প্রথম সেট মাত্র ৩২ মিনিটে দখল করে নেন। দ্বিতীয় সেট এর পরে জোকোভিচ দু’বার প্রতিপক্ষের সার্ভিস ভেঙে দখল করলেও তৃতীয় সেটে দারুণ ভাবে ঘুরে দাঁড়ান ক্লিজান। তৃতীয় সেটের অষ্টম গেমে গুরুত্বপূর্ণ ব্রেক পান। এর পরেই পাঁচ বারের সাক্ষাতে কেরিয়ারের সবচেয়ে বড় জয় তুলে নেন তিনি।

একই টুর্নামেন্টে আর এক তারকা খেলোয়াড় জাপানের কেই নিশিকোরি ম্যাচের মাঝপথেই চোটের জন্য সরে দাঁড়িয়েছেন। তিনি স্পেনের গেলেরমো গার্সিয়া লোপেজের বিরুদ্ধে খেলছিলেন। গত সপ্তাহে মন্টি কার্লো মাস্টার্সের ফাইনালে রাফায়েল নাদালের বিরুদ্ধে হেরে গিয়েছিলেন নিশিকোরি। বুধবার হঠাতই তাঁর ডান কব্জিতে ব্যথা অনুভব করেন নিশিকোরি। ফলে প্রথম সেট ৬-৩ হারের পরেই তিনি ম্যাচ থেকে সরে দাঁড়ান। পরে তিনি বলেন, ‘‘নাদালের কাছে হারলেও মন্টি কার্লোতে যে রকম পারফর্ম করেছি তাতে আমার আশা আরও বেড়ে গিয়েছে। তবে আজ প্রথম সেটের শেষের দিকে কিছুটা অস্বস্তি অনুভব করছিলাম। তাই আর কোনও ঝুঁকি নিইনি।’’

জাপানের তারকা গত বছর যুক্তরাষ্ট্র ওপেনে নামতে পারেননি। চলতি মরসুমে অস্ট্রেলিয়ান ওপেনেও তিনি ছিলেন না চোটের জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Novak Djokovic Tennis Barcelona Open
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE