Advertisement
২৫ এপ্রিল ২০২৪

শেষ চারে জোকার, সেরা খেলার জন্য তৈরি নাদাল

রড লেভার এরিনায় বৃহস্পতিবার পুরুষদের সিঙ্গলসের সেমিফাইনালে রাফায়েল নাদাল বনাম স্তেফানোস চিচিপাস ম্যাচ নিয়ে আগ্রহ তুঙ্গে।

সেমিফাইনালে জোকোভিচ খেলবেন ফ্রান্সের লুকা পুইয়ার বিরুদ্ধে। ছবি: এএফপি।

সেমিফাইনালে জোকোভিচ খেলবেন ফ্রান্সের লুকা পুইয়ার বিরুদ্ধে। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০১৯ ০৪:১০
Share: Save:

বিশ্বের এক নম্বর নোভাক জোকোভিচ কার্যত বিনা পরিশ্রমেই অস্ট্রেলীয় ওপেনের সেমিফাইনালে পৌঁছে গেলেন। বুধবার কোটার্য়ার ফাইনালে তাঁর প্রতিপক্ষ জাপানের কেই নিশিকোরি চোট পাওয়ায় ম্যাচ ছেড়ে দেন। সার্বিয়ান মহাতারকা তখন ৬-১, ৪-১ এগিয়ে। শুক্রবার সেমিফাইনালে জোকোভিচ খেলবেন ফ্রান্সের লুকা পুইয়ার বিরুদ্ধে। যিনি মিয়স রাওনিচকে ৭-৬, ৬-৩, ৬-৭, ৬-৪ অঘটন ঘটিয়েছেন।

এ দিকে, রড লেভার এরিনায় বৃহস্পতিবার পুরুষদের সিঙ্গলসের সেমিফাইনালে রাফায়েল নাদাল বনাম স্তেফানোস চিচিপাস ম্যাচ নিয়ে আগ্রহ তুঙ্গে। নাদালের এটি ষষ্ঠ অস্ট্রেলীয় ওপেন সেমিফাইনাল। তবে তিনি যুক্তরাষ্ট্র ওপেনের পরে আর কোনও প্রতিযোগিতায় খেলেননি। ব্রিসবেন ওপেন থেকেও সরে যান। তবে মেলবোর্ন পার্কে নামার পরে তিনি পুরোপুরি ফিট বলে দাবি করেছেন। সেটা বোঝাও যাচ্ছে তাঁর দুরন্ত ছন্দ দেখে। এখনও পর্যন্ত একটিও সেট হারেননি। তা ছাড়া এর আগে যে দু’বার চিচিপাসের মুখোমুখি হয়েছেন তাতে গ্রিসের তরুণ হেরেছেন। বার্সেলোনায় ক্লে কোর্টে নাদাল তাঁকে ৬-২, ৬-১ এবং টরন্টোয় ৬-২, ৭-৬ হারান। চিচিপাস দাবি করেছেন, ‘‘আমি কিন্তু টরোন্টোয় প্রায় রাফাকে হারিয়ে দিচ্ছিলাম। যদিও স্কোরলাইন দেখে সেটা বোঝার উপায় নেই। মনে আছে সে বার লকার রুমে ফিরে এসে নিজেকে বলেছিলাম, পরের বার ওর সঙ্গে দেখা হলে আমি আরও ভাল খেলবই।’’ আর নাদাল বলেছেন, ‘‘স্তেফানোস এখন বিশ্বসেরাদের একজন। না হলে রজারের বিরুদ্ধে জিততে পারত না। ওকে হারাতে হলে আমাকে সেরা খেলাটাই খেলতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tennis Australian Open Novak Djokovic
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE