Advertisement
২০ এপ্রিল ২০২৪
Sports News

অলিম্পিক্স ফাইনালই সেরা ম্যাচ, বললেন সিন্ধু

সাইনাকে হারিয়ে বলেছিলেন, ‘‘সাইনা স্পেশাল নয়।’’ আর এদিন চ্যাম্পিয়ন হয়ে সিন্ধু বুঝিয়ে দিলেন, এই মুহূর্তে ভারতের সেরা শাটলার তিনিই। অলিম্পিক্স থেকে যে ধারাবাহিকতার তুঙ্গে বিচরণ করছে সেটা একই ভাবে চলছে।

ফাইনাল শেষে ক্যারোলিনা মারিন ও পিভি সিন্ধু। ছবি: পিটিআই।

ফাইনাল শেষে ক্যারোলিনা মারিন ও পিভি সিন্ধু। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০২ এপ্রিল ২০১৭ ২২:২৪
Share: Save:

সাইনাকে হারিয়ে বলেছিলেন, ‘‘সাইনা স্পেশাল নয়।’’ আর এদিন চ্যাম্পিয়ন হয়ে সিন্ধু বুঝিয়ে দিলেন, এই মুহূর্তে ভারতের সেরা শাটলার তিনিই। অলিম্পিক্স থেকে যে ধারাবাহিকতার তুঙ্গে বিচরণ করছে সেটা একই ভাবে চলছে। সে বার হারাতে পারেননি ক্যারোলিনা মারিনকে, এ বার সেটা করে দেখালেন। রবিবার হারিয়ে দিলেন অলিম্পিক্সের গোল্ড মেডেলিস্টকে। ইন্ডিয়ান ওপেন সুপার সিরিজ লেখা হয়ে থাকল সিন্ধুর নামে। চোট সারিয়ে ফিরে নিজেকেও ফিরে পেলেন সিন্ধু। অলিম্পিক্সের সোনার স্বপ্ন সফল হয়নি। কিন্তু পরের সোনাটা যে তাঁরই। সেই লক্ষ্যে চলা শুরু হয়ে গিয়েছিল রিও অলিম্পিক্স শেষ হতেই।

ফাইনাল ম্যাচ নিয়ে

সবটা মিলে এটা খুব ভাল ম্যাচ ছিল। কঠিন প্রতিযোগিতা ছিল। প্রথম থেকেই আমরা লড়াই করছিলাম। অনেকগুলো র‌্যালি ছিল। সহজ পয়েন্ট আসেনি।আমি আমার খেলা নিয়ে খুশি।

কোচদের কৃতিত্ব

এটা একটা খুব গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট। আর আমার দ্বিতীয় সুপার সিরিজ চায়নার পর। প্রায় দু’মাস আমি ইন্দোনেশিয়ার কোচদের কাছে ট্রেনিং নিচ্ছি। আমি তাঁদের ধন্যবাদ জানাতে চাই।

নিজের সেরা খেলা

আমি নিজের সেরা খেলাটা খেলেছিলাম অলিম্পিক্সেই। এই বছর সোনা জেতাটাই লক্ষ্য ছিল। কিন্তু তার পর চোটের জন্য কিছুটা পিছিয়ে পড়ি। কয়েকটি টুর্নামেন্টে খেলতে পারিনি। কিন্তু এখন অবস্থার উন্নতি হয়েছে। ইন্ডিয়া ওপেন খেলে আমি সেই আত্মবিশ্বাসটা আবার ফিরে পেলাম।

ক্যারোলিনা মারিনের সঙ্গে সম্পর্ক

আমরা দু’জনেই নিজেদের সেরা ম্যাচ খেলেছি অলিম্পিক্সে। আমাদের দু’জনেরই তার পর চোটের সমস্যা হয়। জেতা-হারাটা জীবনের অঙ্গ। কিন্তু ঘুরে দাঁড়িয়ে নিজেকে আবার ফিরে পেতে হয়। সব সময় একশো শতাংশ দেওয়াটা কখনওই সম্ভব নয়।

আরও খবর: ‘নিষ্ঠুর’ প্রতিশোধ, স্ট্রেট সেটে মারিন বধ করে চ্যাম্পিয়ন সিন্ধু

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PV Sindhu Carolina Marin Indian Open Super Series
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE