Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Sports News

পাকিস্তান ক্রিকেটে পাঁচ বছর পর সব ফর্ম্যাটে এক অধিনায়ক

মিসবা-উল-হক অবসর নেওয়ার পর তাঁর হাতেই তুলে দেওয়া হয়েছিল একদিনের দলের দায়িত্ব। ২০০৬ এ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও পাকিস্তানের অধিনায়কত্ব করেছেন তিনি। তার হাত ধরেই দীর্ঘদিন পর আইসিসি-র ৫০ ওভারের টুর্নামেন্টে সাফল্য এসেছে পাকিস্তানের।

সরফরাজ আহমেদ। —ফাইল চিত্র।

সরফরাজ আহমেদ। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৪ জুলাই ২০১৭ ১৯:৩৮
Share: Save:

পাকিস্তানের সব ফর্ম্যাটেই অধিনায়ক সরফরাজ আহমেদ। মঙ্গলবার তাঁকে টেস্ট দলের অধিনায়ক ঘোষণা করা হল। সম্প্রতি চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতকে হারিয়ে তাঁরই নেতৃত্বে চ্যাম্পিয়ন্স হয়েছে পাকিস্তান। দীর্ঘদিন পর পাকিস্তানের এই সাফল্য এসেছে সরফরাজের হাত ধরেই। সেই পুরস্কারই পেলেন সফল অধিনায়ক। এ বার টেস্ট দলের দায়িত্বও তুলে দেওয়া হল তাঁর হাতে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান শাহরিয়র খান জানিয়েছেন সরফরাজ এই দায়িত্ব আনন্দের সঙ্গেই গ্রহন করেছেন।

আরও খবর: ধোনিকে শুভেচ্ছা গিলক্রিস্টের

মিসবা-উল-হক অবসর নেওয়ার পর তাঁর হাতেই তুলে দেওয়া হয়েছিল একদিনের দলের দায়িত্ব। ২০০৬ এ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও পাকিস্তানের অধিনায়কত্ব করেছেন তিনি। তার হাত ধরেই দীর্ঘদিন পর আইসিসি-র ৫০ ওভারের টুর্নামেন্টে সাফল্য এসেছে পাকিস্তানের। আইসিসি র‌্যাঙ্কিংয়ে আটে থাকায় সরাসরি ২০১৯ বিশ্বকাপে খেলার ছাড়পত্র পাওয়া নিয়ে সংশয় দেখা দিয়েছিল পাকিস্তানের। কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফিতে জয় অনেকটাই নিশ্চিন্ত করেছে ১৯৯২র বিশ্বকাপ চ্যাম্পিয়নদের। পাকিস্তানের ৩২তম টেস্ট অধিনায়ক হলেন তিনি। ২০১২র পর আবার পাকিস্তান ক্রিকেটে সব ফর্ম্যাটে এক জনই অধিনায়ক হলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Cricketer Sarfaraz Ahmed Pakistan Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE