Advertisement
২৫ এপ্রিল ২০২৪

ধোনিকে দেখে উদ্বুদ্ধ বিপক্ষও

কেরিয়ারের সায়াহ্নে এসেও নতুন উদ্যমে স্টান্স নিচ্ছেন মহেন্দ্র সিংহ ধোনি। ইডেনে গত দু’দিন একাগ্র ধোনিকে দেখে সে কথাই মনে হওয়া স্বাভাবিক।

বলে কি জয়ের সুবাস? ইডেনে প্র্যাক্টিসে ধোনি। শুক্রবার। —নিজস্ব চিত্র।

বলে কি জয়ের সুবাস? ইডেনে প্র্যাক্টিসে ধোনি। শুক্রবার। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০১৭ ০৩:০৪
Share: Save:

কেরিয়ারের সায়াহ্নে এসেও নতুন উদ্যমে স্টান্স নিচ্ছেন মহেন্দ্র সিংহ ধোনি।

ইডেনে গত দু’দিন একাগ্র ধোনিকে দেখে সে কথাই মনে হওয়া স্বাভাবিক। নেটে চালচলন, হাবভাব দেখলে মনে হবে, কোনও আন্তর্জাতিক ম্যাচের মহড়ায় ব্যস্ত প্রাক্তন ভারত অধিনায়ক। কে বলবে বিজয় হাজারে ট্রফিই এখন ধোনির কাছে পাখির চোখ। আর সেই ম্যাচে শনিবার কর্নাটকের বিরুদ্ধে নামার আগে প্রাক্তন ভারত অধিনায়ক নেটে অনুশীলনে ডুবে রইলেন ঝাড়খণ্ড টিমে তাঁর সতীর্থদের সঙ্গে।

কখনও হাত ঘোরাচ্ছেন তো কখনও সতর্ক দৃষ্টি মেলে সৌরভ তিওয়ারি, ঈশান কিষাণদের ব্যাটিং দেখছেন এক মনে। টেকনিকে কোনও ভুল হলেই ছুটে যাচ্ছেন তা শোধরাতে। আবার ভুলে যাচ্ছেন না পিচ দেখে আসতেও।

প্রতিপক্ষ কর্নাটক শুক্রবার সকালে ইডেনে ঝাড়খণ্ডের সঙ্গেই নেট সারল। আগের দিনের মতো এ দিনও শুরুতে অফস্পিন করছিলেন ধোনি। মাঝে মিডিয়াম পেস বোলিং করতেও দেখা গিয়েছে তাঁকে। ব্যাট করতে যাওয়ার আগে অবশ্য সৌরভ তিওয়ারি, বিরাট সিংহদের প্রয়োজনীয় পরামর্শ দিতেও দেখা গেল ধোনিকে।

মুস্তাক আলি টি-টোয়েন্টিতে ফর্মে থাকা বিরাট নিজেও স্বীকার করছেন ধোনিকে হাতের সামনে পেয়ে উপকৃত হওয়ার বিষয়টি। ধোনির থেকে শান্ত মাথায় কী ভাবে চাপের মোকাবিলা করতে হয় তা শিখতে চান ঝাড়খণ্ডের এই উঠতি ব্যাটসম্যান।

তবে ধোনিকে দেখে তাঁর বিপক্ষ ক্রিকেটারও উদ্দীপ্ত। কর্নাটকের অধিনায়ক মণীশ পাণ্ডে সাংবাদিক সম্মেলনে বলেই গেলেন সে কথা। ‘‘আন্তর্জাতিক সফরের জন্য ঘরোয়া ক্রিকেটে মাহিকে সে ভাবে পাওয়া যায় না। কিন্তু এ বার সে সুযোগ পাওয়া যাচ্ছে। মাহির মতো ক্রিকেটারের সামনে পারফর্ম করাটাই একটা বাড়তি মোটিভেশন,’’ বলছেন মণীশ।

আরও পড়ুন:
ওরা যে এক নম্বর টেস্ট দল, দেখিয়ে দিক বিরাটরা

এ দিন অনুশীলনের মাঝেই পাশের নেট থেকে বেরিয়ে এসে ধোনির সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে যান কর্নাটকের মণীশ এবং রবিন উথাপ্পা। কলকাতা নাইট রাইডার্সে খেলার সুবাদে যে দু’জনের কাছে ইডেনের পিচ হাতের তালুর মতোই চেনা। ঝাড়খণ্ড অধিনায়ক যদিও এ দিন পিচ দেখে কোনও মন্তব্য না করলেও মণীশ বলছেন, ‘‘ইডেনের পিচ এ বার কিছুটা শুকনো লাগছে।’’ সঙ্গে এটাও বলতে ভোলেন না, ‘‘আইপিএলের আগে এই পিচে একটা মহড়া হয়ে যাচ্ছে আমাদের।’’

বৃহস্পতিবার পেটের গোলমালে অনুশীলনে আসতে পারেননি বরুণ অ্যারন। শুক্রবার তিনি নেট করলেন পুরোদমে। এ দিন তিনিও বঞ্চিত হননি ধোনির মূল্যবান পরামর্শ থেকে।

উল্টোদিকে কর্নাটক শিবিরে নেটে ব্যাট করার সময় বাঁ পায়ের হাঁটুতে চোট পেলেন মণীশ। যদিও সাংবাদিক সম্মেলনে তিনি ইঙ্গিত দিয়ে রেখেছেন মাঠে নামার ব্যাপারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mahendra Singh Dhoni Vijay Hazare Trophy 2017
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE