Advertisement
২৫ এপ্রিল ২০২৪

এশিয়াডের প্রস্তুতিতে সন্তুষ্ট বিকাশ

এশিয়ান গেমসে রওনা হওয়ার আগে ১০ সদস্যের ভারতীয় বক্সিং দলকে উষ্ণ বিদায়ী শুভেচ্ছা জানাল জাতীয় বক্সিং ফেডারেশন। 

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ অগস্ট ২০১৮ ০৬:৪৫
Share: Save:

এশিয়ান গেমসে রওনা হওয়ার আগে ১০ সদস্যের ভারতীয় বক্সিং দলকে উষ্ণ বিদায়ী শুভেচ্ছা জানাল জাতীয় বক্সিং ফেডারেশন।

সংস্থার প্রেসিডেন্ট-সহ বেশ কয়েক জন কর্মকর্তা উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে। ভারতীয় দলের অন্যতম সদস্য বিকাশ কৃষাণ এই অনুষ্ঠানে বলেন, ‘‘এশিয়ান গেমসে নামার আগে আমরা দারুণ প্রস্তুতি নিয়েছি। এর চেয়ে ভাল প্রস্তুতি হয় না।’’ সঙ্গে ২০১০ সালের এশিয়াডে সোনা জয়ী বক্সার আরও বলেছেন, ‘‘কমনওয়েলথ গেমস থেকে দেশের ফেরার পরেই আমরা এশিয়াডের প্রস্তুতি শুরু করে দিয়েছিলাম। অনেক বড় বড় আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিয়েছি। সবচেয়ে ভাল হয়েছে জার্মানিতে কেমিস্ট্রি কাপে আমরা যে রকম চ্যালেঞ্জের মুখে পড়েছিলাম। আমাদের সম্ভাব্য সেরা বক্সিং দলই এশিয়াডে যোগ দিতে যাচ্ছে। আমরা ভাল ফল করতে আত্মবিশ্বাসী।’’

ভারতীয় দলে এ বার সাত জন পুরুষের পাশাপাশি তিন জন মহিলা বক্সার আছেন। যাঁদের জাকার্তায় এশিয়াডে অভিষেক হতে চলেছে। তাঁদের মধ্যে অন্যতম ৫৭ কেজি বিভাগের বক্সার সোনিয়া লাথার, বলেন, ‘‘আমার মতো দলের আরও দু’জন মেয়ে বক্সারও ভাল প্রস্তুতি নিয়েছে। মঙ্গোলিয়া আর রাশিয়া সফর আমাদের এশিয়াডের জন্য তৈরি হতে দারুণ ভাবে সাহায্য করেছে। এখানে উজবেকিস্তান, কাজাখস্তান, চিনা তাইপে, জাপান এবং হংকং-এর মতো বক্সিংয়ে শক্তিশালী দেশ যোগ দিয়েছিল।’’

ভারতীয় দলের পুরুষদের কোচ সান্তিয়াগো নিয়েভা এবং মেয়েদের কোচ রাফিলা বের্গামাস্কোও এশিয়া়ড থেকে এ বার ভারতের বক্সিংয়ে সোনা জেতার ব্যাপারে আত্মবিশ্বাসী।

ফাইনালে ভারত: এশিয়ান যুব টেবল টেনিস চ্যাম্পিয়নশিপে প্রথম বার ফাইনালে উঠল ভারত। অনূর্ধ্ব-১৮ এই প্রতিযোগিতায় রয়েছে বাংলার একমাত্র খেলোয়াড় জিৎ চন্দ্র। এ ছাড়াও খেলছে মানব ঠক্করের মতো প্রতিশ্রুতিমান খেলোয়াড়। মঙ্গলবার মায়ানমারে ইরানকে ৩-১ হারিয়ে পদক নিশ্চিত করেছে ভারত। ফাইনালে তাঁরা মুখোমুখি হতে পারে চিন অথবা দক্ষিণ কোরিয়ার।

ফুটবলপ্রেমী দিবস: ফুটবলপ্রেমী দিবসে এ বার রক্তদাতাদের শংসাপত্রে সই করবেন প্রাক্তন তারকা ফুটবলার মনোরঞ্জন ভট্টাচার্য। ইডেনে ১৯৮০-র ১৬ অগস্ট সেই মর্মান্তিক দুর্ঘটনার স্মৃতিতে প্রতি বছর যৌথভাবে রক্তদানের আয়োজন করে আইএফএ ও ভলান্টারি ব্লাড ডোনার্স সংস্থা। এ বারও বৃহস্পতিবার সকাল ন’টা থেকে ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে হবে রক্তদান। চলবে সন্ধ্যা ছ’টা পর্যন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vikas Krishan Indian boxer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE