Advertisement
১৬ এপ্রিল ২০২৪

ফাইনালে উঠে সিন্ধু: চাপ নেই

শেষ চারের লড়াইয়ে হেরে গেলেন অল ইংল্যান্ড চ্যাম্পিয়ন চিনের শি ইউকির কাছে। ফল ২১-১২, ২০-২২, ১৭-২১। তবে প্রথম বার ওয়ার্ল্ড টুরে খেলেই সমীরের শেষ চারে ওঠাটা যথেষ্ট কৃতিত্বের।

দুরন্ত: অপ্রতিরোধ্য সিন্ধু এগিয়ে চলেছেন ট্রফির দিকে। ফাইল চিত্র

দুরন্ত: অপ্রতিরোধ্য সিন্ধু এগিয়ে চলেছেন ট্রফির দিকে। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০১৮ ০৪:১৭
Share: Save:

অবিশ্বাস্য ছন্দে পুসারলা বেঙ্কট সিন্ধু! ওয়ার্ল্ড টুর ফাইনালস খেতাবের আরও কাছে পৌঁছে গেলেন পুল্লেলা গোপীচন্দের ছাত্রী। শনিবার চিনের গুয়াংঝৌয়ে ৫৪ মিনিটের রুদ্ধশ্বাস সেমিফাইনালে তাইল্যান্ডের রাতচানক ইনতাননকে ২১-১৬, ২৫-২৩ ফলে হারিয়ে।

পাশাপাশি, পারলেন না সমীর বর্মা। শেষ চারের লড়াইয়ে হেরে গেলেন অল ইংল্যান্ড চ্যাম্পিয়ন চিনের শি ইউকির কাছে। ফল ২১-১২, ২০-২২, ১৭-২১। তবে প্রথম বার ওয়ার্ল্ড টুরে খেলেই সমীরের শেষ চারে ওঠাটা যথেষ্ট কৃতিত্বের।

তাইল্যান্ডের প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে মুখোমুখি সাক্ষাতে ৩-৪ পিছিয়ে ছিলেন সিন্ধু। তবে শেষ দু’বছর তিনি ইনতাননের কাছে হারেননি। রিয়ো অলিম্পিক্সে রুপোজয়ী ভারতীয় তারকার চূড়ান্ত লড়াই জাপানের নজোমি ওকুহারার সঙ্গে। গত বার দুবাইয়ে এই প্রতিযোগিতার ফাইনালে তাঁর কাছেই হেরেছিলেন সিন্ধু।

ফাইনালে উঠে স্বভাবতই উল্লসিত সিন্ধু বললেন, ‘‘ইনতাননের বিরুদ্ধে ২-৩ পয়েন্টে এগিয়ে থেকেও সেটা ধরে রাখতে পারছিলাম না। সহজ সব ভুলও করছিলাম। খানিকটা স্নায়ুর চাপেও ভুগেছি। কিন্তু মাথা ঠান্ডা রেখেছিলাম। ধৈর্য ধরে প্রতিটি পয়েন্টের জন্য নিখুঁত লড়াই করেছি। যার ফলও পেলাম হাতেনাতে।’’ সিন্ধু এখন বিশ্বের ছয় নম্বর খেলোয়াড়। এই মরসুমে ভাল খেললেও বেশির ভাগ প্রতিযোগিতার ফাইনালে উঠে হেরেছেন। যা নিয়ে তাঁর কথা, ‘‘জানি আমি বেশির ভাগ জায়গাতেই রুপো জিতেছি। কিন্তু এটা নিয়ে আমার কোনও চাপ নেই। এখানে শেষ চার ম্যাচে যে ভাবে খেলেছি, সে ভাবেই খেলার চেষ্টা করব। আর এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হতে পারলে সেটা আমার কাছে বিরাট ব্যাপার হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Badminton ATP Tour Finals P.V. Sindhu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE