Advertisement
১৭ এপ্রিল ২০২৪

সিন্ধুর দৌড় শেষ জাপান ওপেনে

দ্বিতীয় রাউন্ডেই হেরে গেলেন জাকার্তা এশিয়ান গেমসে রুপোজয়ী ভারতীয় তারকা। তাও স্ট্রেট গেমে। তাঁকে হারালেন বিশ্বের ১৪ নম্বর চিনের গাও ফ্যানজি।

ব্যর্থ: দ্বিতীয় রাউন্ডে হেরে ছিটকে গেলেন সিন্ধু। এএফপি

ব্যর্থ: দ্বিতীয় রাউন্ডে হেরে ছিটকে গেলেন সিন্ধু। এএফপি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০১৮ ০৪:৩৫
Share: Save:

জাপান ওপেনেও ট্রফির দৌড় থেকে ছিটকে গেলেন পুসারলা ভেঙ্কট সিন্ধু। এ বার একেবারে দ্বিতীয় রাউন্ডেই হেরে গেলেন জাকার্তা এশিয়ান গেমসে রুপোজয়ী ভারতীয় তারকা। তাও স্ট্রেট গেমে। তাঁকে হারালেন বিশ্বের ১৪ নম্বর চিনের গাও ফ্যানজি। সিন্ধু হারলেন ১৮-২১, ১৯-২১। খেলা শেষ হয়ে গেল ৫৫ মিনিটে। বৃহস্পতিবার গোটা ম্যাচে দৃশ্যতই ক্লান্ত দেখিয়েছে গোপী চন্দের ছাত্রীকে।

এ দিন ভারতের জন্য অবশ্য সুখবরও আছে। বিশ্বের প্রাক্তন এক নম্বর ভারতের কিদম্বি শ্রীকান্ত কিন্তু পুরুষদের সিঙ্গলসের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন। দাপটের সঙ্গে তিনি হারালেন হংকংয়ের ওং উইং কি ভিনসেন্টকে ২১-১৫, ২১-১৪ গেমে। প্রসঙ্গত সদ্য শেষ হওয়া এশিয়াডে এই ওংয়ের কাছে হেরেই ছিটকে গিয়েছিলেন শ্রীকান্ত। কোয়ার্টার ফাইনালে এ বার তাঁকে খেলতে হবে কোরিয়ার লি ডং কিউনের সঙ্গে। প্রসঙ্গত কমনওয়েলথ গেমসে সোনাজয়ী শ্রীকান্ত এখানে সপ্তম বাছাই।

শ্রীকান্ত পারলেও সিন্ধুর মতোই বিদায় নিলেন এইচএস প্রণয়। জাপান ওপেনে প্রণয় কিন্তু দারুণ শুরু করেছিলেন। তাঁকে হারিয়েছেন ইন্দোনেশিয়ার অ্যান্থনি সিনিসুকা গিন্টিং। যিনি ব্যাডমিন্টন সার্কিটে হালফিলে বিশেষ ভাবে পরিচিত ‘জায়ান্ট কিলার’ হিসেবে। সিনিসুকোর বিশ্ব র‌্যাঙ্কিং‌ ১০। এশিয়ান গেমসে তিনি চমকে দিয়েছিলেন জাপানের কেন্তো মোমোতা ও অলিম্পিক্স চ্যাম্পিয়ন চেন লংকে হারিয়ে। পাশাপাশি প্রণয় কিন্তু এখানে চমকে দিয়েছিলেন প্রথম রাউন্ডেই এশিয়ান গেমসে সোনাজয়ী জোনাথন ক্রিস্টিকে স্ট্রেট গেমে হারিয়ে। কিন্তু শুরুর সেই ধারাবাহিকতা তিনি রক্ষা করতে পারলেন না। এমনিতে অবশ্য প্রণয় নয়, সিন্ধুর হার নিয়েই এখানে আলোচনা হচ্ছে বেশি। হারফিলে ঠাসা সূচির মধ্যে খেলছিলেন তিনি। তবু পাঁচটি প্রতিযোগিতার ফাইনালে খেলেছেন সিন্ধু। এই পাঁচটি ফাইনালের মধ্যে আছে কমনওয়েলথ গেমস, বিশ্বচ্যাম্পিয়নশিপ ও এশিয়ান গেমসের মতো গুরুত্বপূর্ণ মঞ্চও। বৃহস্পতিবার তাঁকে দেখে মনে হয়েছে, এই মুহূর্তে আর একটা লম্বা দৌড়ে নামার মতো মানসিক শক্তি তাঁর নেই। তবু প্রথম গেমে ২-৮ পিছিয়ে থাকা অবস্থা থেকে এক সময় ১৭-১৪ এগিয়ে যান তিনি। কিন্তু শেষরক্ষা হয়নি। দ্বিতীয় গেমেও ১৫-২০ পয়েন্টে পিছিয়ে থেকে তিনি চার বার ম্যাচ পয়েন্ট বাঁচান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Badminton PV Sindhu Japan Open
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE