বিশ্ব চ্যাম্পিয়ন পি ভি সিন্ধু বিশ্ব ব্যাডমিন্টন সংস্থার বছরের শেষ ‘সুপার ১০০০’ পর্যায়ের প্রতিযোগিতা চিন ওপেন অভিযান শুরু করলেন দুরন্ত মেজাজে। বুধবার হায়দরাবাদি তারকা মাত্র ৩৪ মিনিটে  উড়িয়ে দেন অলিম্পিক্স চ্যাম্পিয়ন লি জুয়েরুইকে। ফল সিন্ধুর পক্ষে ২১-১৮, ২১-১২। তবে, প্রথম রাউন্ডেই ছিটকে গিয়েছেন সাইনা নেহওয়াল। বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ১৯ তাইল্যান্ডের বুসান ওংবামরুংফানের বিরুদ্ধে লন্ডন অলিম্পিক্সে ব্রোঞ্জজয়ী হারেন ১০-২১, ১৭-২১। 

বিশ্ব ক্রম পর্যায়ে ২০ নম্বরে থাকা চিনা খেলোয়াড়ের বিরুদ্ধে সিন্ধুর এই ম্যাচের আগে মুখোমুখি লড়াইয়ের পরিসংখ্যান ছিল ৩-৩। তবে, বিশ্ব চ্যাম্পিয়নশিপের ছন্দ ধরে রেখে সিন্ধু চিনা প্রতিপক্ষকে ম্যাচে ঘুরে দাঁড়ানোর সুযোগ দেননি। সাইনা আবার টানা দ্বিতীয় বার এই নিয়ে তাইল্যান্ডের প্রতিপক্ষের বিরুদ্ধে হারলেন। ২৯ বছর বয়সি সাইনা সম্প্রতি চোটের ধাক্কা কাটিয়ে কোর্টে ফিরে আসার পরে ছন্দে ফেরার জন্য লড়াই করছেন। 

চিন ওপেনে জয়ের দিনে আবার অদ্ভুত বিয়ের প্রস্তাব পেলেন সিন্ধু। তামিলনাড়ুর রমানাথপুরম জেলার ৭০ বছর বয়সি মলয়স্বামী ২৪ বছর বয়সি সিন্ধুকে বিয়ে করতে চান। তাঁর ইচ্ছার কথা জানিয়ে তিনি একটি পিটিশনও দাখিল করেছেন জেলাশাসকের কাছে। শুধু তাই নয়, যদি তাঁকে বিয়ের অনুমতি না দেওয়া হয় তা হলে সিন্ধুকে অপহরণ করে বিয়ে করার হুমকিও দিতে ছাড়েননি মলয়স্বামী। 

ঘটনাটি ঘটে জেলাশাসক আয়োজিত সাপ্তাহিক বৈঠকে। যেখানে সাধারণ মানুষ তাঁদের অভাব-অভিযোগ জানায়। কেন সিন্ধুকে মলয়স্বামী বিয়ে করতে চান তা নিয়ে বলেছেন, সিন্ধু যে ভাবে খেলোয়াড় জীবনে এগিয়ে চলেছেন, তাতে তিনি মুগ্ধ। এই কারণেই জীবনসঙ্গী হিসেবে তাঁকে বেছেছেন। মলয়স্বামীর আরও দাবি, ৭০ নয় তাঁর আসল বয়স ১৬। তিনি জন্মেছেন ৪ এপ্রিল ২০০৪-এ।