Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Cricket

শ্রীলঙ্কাকে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির শেষ চারে জায়গা করে নিল পাকিস্তান

সোমবার সোফিয়া গার্ডেনে ম্যাচের শুরুতে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন পাক অধিনায়ক সরফরাজ আহমেদ। সরফরাজের সিদ্ধান্ত যে ভুল ছিল না তা প্রমাণ করে দেন মহম্মদ আমির, জুনেইদ খানরা।

জয়ের দৌড় সরফরাজের। ছবি: এপি

জয়ের দৌড় সরফরাজের। ছবি: এপি

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৩ জুন ২০১৭ ০০:২০
Share: Save:

রোমর্ষকর ম্যাচে শ্রীলঙ্কাকে ৩ উইকেটে হারিয়ে ২০১৭ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে জায়গা করে নিল পাকিস্তান। তবে, পাকিস্তানের জয়ের পিছনে পাক প্লেয়ারদের কৃতিত্বের চেয়েও বেশি ‘অবদান’ ছিল শ্রীলঙ্কান ফিল্ডারদের। একের পর এক ক্যাচ মিস করে মহম্মদ হাফিজদের সেমিফাইনালে যাওয়ার জন্য কার্যত কার্পেট বিছিয়ে দিলেন পেরেরা-গুণারত্নেরা।

সোমবার সোফিয়া গার্ডেনে ম্যাচের শুরুতে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন পাক অধিনায়ক সরফরাজ আহমেদ। সরফরাজের সিদ্ধান্ত যে ভুল ছিল না তা প্রমাণ করে দেন মহম্মদ আমির, জুনেইদ খানরা। পাকিস্তানিদের আগুনে পেসের সামনে মাত্র ২৩৬ রানেই শেষ হয়ে যায় লঙ্কাবাহিনী। পাকিস্তানের হয়ে ৩টি করে উইকেট নেন জুনাইদ খান ও হাসান আলি, ২টি করে শিকার মহম্মদ আমির ও ফাহিম আসরফের। অন্য দিকে, শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৭৩ রানের ইনিংস খেলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান নিরোশান ডিকওয়েলা।

আরও পড়ুন: বিরাটের টনিকে বদলে গেল ভারত

জবাবে ব্যাট হাতে ৩ উইকেট হাতে থাকতে ৪৪.৫ ওভারে জয়ের প্রয়োজনীয় রান তুলে নেন ফাকর জামান-আজহার আলিরা। তবে ৩ উইকেটে জিতলেও একটা সময় পাকিস্তানের আশা কার্যত শেষ করে দিয়েছিল অ্যাঞ্জেলো ম্যাথুজের দল। ১৬২ রানে ৭ উইকেট ফেলে দিয়ে পাক ব্যাটিংয়ের ভিত নাড়িয়ে দেন নুয়ান প্রদীপ, লসিথ মালিঙ্গারা। ফিল্ডাররা সঙ্গ দিলে হয়ত ম্যাচটা জিতেই মাঠ ছাড়তে পারতেন দ্বীপ রাষ্ট্রের ক্রিকেটাররা। গোটা ম্যাচে মোট ৫টি ক্যাচ ফেলেন শ্রীলঙ্কার ফিল্ডাররা। যার মধ্যে ৩টি-ই ছিল মালিঙ্গার বলে।

ফকারের পাশাপাশি পাকিস্তানের হয়ে ম্যাচ উইনিং ইনিংস খেলেন অধিনায়ক সরফরাজ আহমেদ। ২৮ রান করে সরফরাজের সঙ্গে যোগ্য সঙ্গত দেন মহম্মদ আমির। শ্রীলঙ্কার হয়ে সর্বাধিক ৩টি উইকেট নেন নুয়ান প্রদীপ। এ দিনের ম্যাচের সেরা হন পাক অধিনায়ক সরফরাজ খান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE