Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Danish Kaneria

বুকির সঙ্গে যোগ ছিল, এতদিন পর স্বীকার করলেন দানিশ কানেরিয়া

ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে গড়াপেটার সঙ্গে যুক্ত থাকার জন্য ২০১২ সাল থেকে চিরনির্বাসিত কানেরিয়া। ইংলিশ ক্রিকেট বোর্ড নির্বাসিত করেছিল তাঁকে। এত বছর ধরে গড়াপেটার সঙ্গে জড়িত থাকার কথা অস্বীকার করেছিলেন তিনি।

দানিশ কানেরিয়া। ফাইল চিত্র।

দানিশ কানেরিয়া। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০১৮ ১৮:৫৪
Share: Save:

গত ছয় বছর ধরে অস্বীকার করে এসেছিলেন। অবশেষে, স্পট-ফিক্সিংয়ের অভিযোগ স্বীকার করে নিলেন পাকিস্তানের নির্বাসিত লেগস্পিনার দানিশ কানেরিয়া। যার ফলে আরএ একবার লজ্জিত হতে হল পাক ক্রিকেটকে।

সংবাদসংস্থার কাছে কানেরিয়া বিবৃতি দিয়েছেন, "ক্রিকেট বোর্ড, আমার ভক্তরা ও পাকিস্তানের জনগণ আমাকে যেন ক্ষমা করে দেয়। বুকমেকারের সঙ্গে জড়িত হয়ে বিশাল বড় ভুল করেছি। তখন সংশ্লিষ্ট কর্তাব্যক্তিদের ব্যাপারটা না জানানোও ভুল। আর তার ফল ভুগতে হচ্ছে আমাকে।"

প্রসঙ্গত, ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে গড়াপেটার সঙ্গে যুক্ত থাকার জন্য ২০১২ সাল থেকে চিরনির্বাসিত কানেরিয়া। ইংলিশ ক্রিকেট বোর্ড নির্বাসিত করেছিল তাঁকে। ওই ঘটনায় এসেক্সে তাঁর সতীর্থ মার্ভিন ওয়েস্টফিল্ডের জেল হয়। এত বছর ধরে গড়াপেটার সঙ্গে জড়িত থাকার কথা অস্বীকার করেছিলেন তিনি। চলতি সপ্তাহে আল-জাজিরা নেটওয়ার্কে বুকি অনু ভট্টের সঙ্গে তাঁর যোগসাজশের কথা মেনে নিয়ে বোমা ফাটান কানেরিয়া।

আরও পড়ুন: ইস! এ ভাবে আউট! পাকিস্তান-অস্ট্রেলিয়া টেস্টের এই ভিডিয়ো এখন ভাইরাল​

আরও পড়ুন: একদিনের সিরিজে কপিলের রেকর্ড কি ভাঙতে পারবেন রবীন্দ্র জাডেজা?​

২০১০ সালে ইংল্যান্ডেই শেষ টেস্ট খেলেন তিনি। কাউন্টি ম্যাচে গড়াপেটায় যুক্ত থাকার জন্য ইসিবি তাঁর বিরুদ্ধে তদন্ত করছে জেনে পিসিবি তাঁকে স্কোয়াড থেকে সরিয়ে নেয়। প্রসঙ্গত, ওই সফরেই তিন পাক ক্রিকেটার সলমন বাট, মহম্মদ আসিফ ও মহম্মদ আমের স্পট-ফিক্সিংয়ে জড়িয়ে ধরা পড়েন। আর ত্রয়ীর পাঁচ বছরের জেল হয়।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE