• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিরাটের মতো হতে চান পাকিস্তানের বাবর

Babar Azam
বাবর আজম। ছবি: সংগৃহীত।

পাকিস্তানে এক ক্রিকেট পাগল ছিলেন। হয়ত আছেন। শেষ পাওয়া খবর অনুযায়ী তিনি রয়েছেন জেলে। এতদিনে যদি ছাড়া পেয়ে গিয়ে থাকেন তা হলে ভাল। তাঁর কথা হঠাৎ এই সময় মনে পড়ে যাওয়ার পিছনে অবশ্য একটা কারণ রয়েছে। তিনি কেন জেলে গিয়েছিলেন সেটা একবার ধরিয়ে দিলেই মনে পড়ে যাবে। তিনি ভারত অধিনায়ক বিরাট কোহালির অন্ধভক্ত। তাই বিরাট কোহালির ছবিতে ভর্তি তাঁর ঘর। একবার বিরাট সেঞ্চুরি পাওয়ায় বাড়ির ছাদে ভারতের পতাকা উড়িয়ে পাক প্রশাসনের রক্তচক্ষুর সামনে পড়তে হয়েছিল তাঁকে। জেলেও যেতে হয়েছিল। এ বার এক পাক ক্রিকেটার জানিয়ে দিলেন, তিনি হতে চান বিরাটের মতই। এ বার কী বলবেন তাঁরা?

আরও খবর: সাময়িক নির্বাসিত পাকিস্তানের মহম্মদ ইরফান

পাকিস্তানের উদীয়মান ব্যাটসম্যান বাবর আজম। এই মুহূর্তে রয়েছেন পাকিস্তান জাতীয় দলের ওয়ান ডে শিবিরে। সামনেই ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। তাঁর আগে তিনি জানিয়ে দিলেন, হতে চান বিরাটের মতো। পেতে চান তাঁর মতই সাফল্য। বলেন, ‘‘আমি ওর মতো খেলতে পারি না। আমাদের খেলার ধরন আলাদা। কিন্তু আমি তেমন পারফর্মার হতে চাই যেমন বিরাট কোহালি তার দলের জন্য করে। আমি আমার দলের জন্য সেই খেলাটাই খেলতে চাই। আমি তখন রান করতে চাই যখন দলের প্রয়োজন। আমার সামনে এখনও অনেক রাস্তা বাকি রয়েছে। কিন্তু আমি জানি কোন পথে চলব।’’

২২ বছরের বাবরের গড় বেশ ভাল। ২৩টি একদিনের ম্যাচে এই ব্যাটসম্যানের গড় ৫৩। সঙ্গে রয়েছে চারটি সেঞ্চুরি। চারটি টি২০তে ব্যাটিং গড় ১১৬। আজমের মতে তাঁর পথে আসা সব সুযোগকে কাজে লাগাতে চান তিনি। ঠিক তখন যখন দলের অভিজ্ঞ সিনিয়র প্লেয়ার মিসবা-উল-হক ও ইউনিস খান অবসর নিয়েছেন। বলেন, ‘‘আমি পথ চলা শুরু করে দিয়েছি। এখনও অনেক শেখার বাকি। আমি যে কোনও জায়গায় ব্যাট করার জন্য তৈরি। আর তার জন্য আমি আন্তর্জাতিক বেশ কিছু পারফর্মেন্স থেকে প্রেরণা নিতে চাই।’’ পাকিস্তানের হেড কোচ মিকি আর্থারও বাবর আজমকে বিরাট কোহালির সঙ্গে তুলনা করে বসেছেন।

 

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন