• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চ্যাম্পিয়ন্স ট্রফিতে এ বার কোহালিদের সমর্থন করবেন পাকিস্তানের চাচা শিকাগো

31 Sironam Chacha
পাকিস্তানের হয়ে গলা ফাটাতে হয়ত দেখা যাবে না 'চাচা'কে। ছবি: সংগৃহীত।

ক্রিকেট ফ্যান বললেই যে দু’টি নাম সবার আগে মনে আসে, তাঁরা হলেন ভারতের সুধীর চৌধুরি এবং পাকিস্তানের মহম্মদ বসির। লক্ষ সমর্থকের মাঝে তাঁদের উজ্জ্বল উপস্থিতি সব সময় ধরা দেয় টিভির ক্যামেরায়। এমনকী, ভারত-পাকিস্তান হাই প্রোফাইল ম্যাচের উন্মাদনায় তাঁদের নিয়ে চর্চাও কম হয় না।

পাকিস্তান ক্রিকেট দলের এই অন্ধ ভক্ত মহম্মদ বসির ওরফে ‘চাচা শিকাগো’ হঠৎই ‘দেশ বদল’ করলেন। জানালেন, আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানের বদলে, এ বার ভারতকে সমর্থন করবেন তিনি। 

হঠাৎ এরকম সিদ্ধান্ত কেন? 

এক টেলিভিশন সাক্ষাৎকারে বসির জানান, সেই আগের মতো আর পাকিস্তান-ভারত ম্যাচের উন্মাদনা নেই। পারফরম্যান্সের দিক থেকে ভারত অনেক এগিয়ে গিয়েছে। পাকিস্তানকে ভালবাসলেও, এই মুহূর্তে ভারতের প্রতি ভালবাসা একটু হলেও বেশি বলে জানান চাচা শিকাগো।

আরও পড়ুন: প্রথম সুযোগেই বাজিমাত কার্তিকের

কিন্তু কী ভাবে তাঁর এই সমর্থনের দিক পাল্টে ফেললেন বসির?

তিনি বলেন, “আগে পাকিস্তানকে সমর্থন করতাম। এ বার ভারতের হয়ে গলা ফাটাব। এই ভালবাসার শুরু ২০১১-র মোহালিতে আমার প্রথম ভারত সফরের সময়। সেখানকার আতিথেয়তায় আমি মুগ্ধ হয়ে যাই।” শেষ ছ’বছরে তিনি একটিও ভারত-পাক ম্যাচ মিস করেননি বলেও জানান তিনি।

নিজের দেশের উপর থেকে সমর্থন তুলে নেওয়ার পাশাপাশি সে দেশের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলেন বসির। তিনি বলেন, “পাকিস্তানের চেয়ে ভারত অনেক বেশি নিরাপদ বলে মনে করি।” জন্মস্থান করাচি হলেও এখন কর্মসূত্রে শিকাগোতে থাকেন বসির।

যদিও ইংল্যান্ডে অনুষ্ঠিত হওয়ায় চ্যাম্পিয়ন্স ট্রফিতে বসিরকে নাও দেখা যেতে পারে। টুর্নামেন্ট চলাকালীন রমজান মাস পড়ে যাওয়ায় তিনি মক্কায় থাকবেন বলে জানিয়েছেন। তবে সেখান থেকেই তাঁর প্রিয় ক্রিকেটার ধোনি এবং অবশ্যই ভারতের হয়ে ‘গলা ফাটাবেন’ বলে জানিয়েছেন পাকিস্তানের এককালের এই পোস্টার বয় সমর্থকের। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন