Advertisement
২৫ এপ্রিল ২০২৪
ICC

২০২০ সালের এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পেল পিসিবি

২০২০ সালের সেপ্টেম্বরে বসবে এশিয়া কাপের আসর। তবে, ৫০ ওভারের নয়, টুর্নামেন্ট হবে ২০ ওভারের। শেষপর্যন্ত কোথায় অনুষ্ঠিত হবে এশিয়া কাপ তা, ঠিক করবে পাকিস্তান ক্রিকেট বোর্ডই।

রোহিতের নেতৃত্বে এ বারের এশিয়া কাপ জিতেছে ভারত।

রোহিতের নেতৃত্বে এ বারের এশিয়া কাপ জিতেছে ভারত।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৮ ১৭:৪৬
Share: Save:

২০২০ সালের এশিয়া কাপ ক্রিকেট আয়োজনের দায়িত্ব পেল পাকিস্তান। এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)-এর তরফে সভাপতি নাজমুল হাসান পাপন ঢাকায় শুক্রবার এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

পাক বোর্ডকে এই টুর্নামেন্ট সংগঠনের ভার তুলে দেওয়া হয়েছে। পাশাপাশি এটাও স্পষ্ট করে দেওয়া হয়েছে যে, শেষপর্যন্ত ২০২০ সালের সেপ্টেম্বরে এশিয়া কাপের আসর পাক ভূমিতে বসবে নাকি সংযুক্ত আরব আমিরশাহিতে, তা এখনও ঠিক হয়নি। এসিসি সভাপতি সোজাসুজিই জানিয়েছেন যে, শেষপর্যন্ত কোথায় অনুষ্ঠিত হবে এশিয়া কাপ তা, ঠিক করবে পাকিস্তান ক্রিকেট বোর্ডই। নাজমুল হাসানের কথায়, “পরের এশিয়া কাপের আয়োজন করবে পাকিস্তান। তবে কোথায় আয়োজিত হবে টুর্নামেন্ট, তা ঠিক করবে পিসিবি-ই।"

২০২০ সালের সেপ্টেম্বরে বসবে এশিয়া কাপের আসর। তবে, ৫০ ওভারের নয়, টুর্নামেন্ট হবে ২০ ওভারের। টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটের আসরও বসবে ওই বছরেই। তার ঠিক আগেই বসবে এশিয়া কাপের আসর। ভারত, পাকিস্তান সহ অন্য এশীয় দেশগুলো এর ফলে বিশ্বকাপরে আগে ভাল ভাবে প্রস্তুতির সুযোগ পাবে।

আরও পড়ুন: ছয় উইকেটে ২৭৭, পারথে প্রথম দিনে অ্যাডভান্টেজ অস্ট্রেলিয়া

আরও পড়ুন: এক হাতে অবিশ্বাস্য ক্যাচ! কোহালির প্রশংসায় সোশ্যাল মিডিয়া​

সেই ২০১০ সাল থেকেই পাকিস্তানের ঘরোয়া সিরিজের আয়োজন করে আসছে আরব আমিরশাহি। গত সেপ্টেম্বরেও এশিয়া কাপের আসর বসেছিল আমিরশাহি। বিরাট কোহালি-হীন ভারত সেই প্রতিযোগিতায় খেতাবও জিতে নেয় রোহিত শর্মার অধিনায়কত্বে। যদিও প্রথমে কিন্তু ২০১৮ সালের এশিয়া কাপের আসর বসার কথা ছিল ভারতেই। তবে, বিসিসিআই স্বেচ্ছায় এই দায়িত্ব আমিরশাহী ক্রিকেট বোর্ডকে অর্পণ করে। এ বার পাক বোর্ডও নিজেদের দেশে টুর্নামেন্ট না করে তা মরুদেশে পাঠিয়ে দেবে কি না সেটাই দেখার। তেমন কিছু হলে টানা দু'বার এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব বর্তাবে আমিরশাহির কাঁধে।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket BCCI PCB Asia Cup Cricketer ICC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE