Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Sports News

‘পাকিস্তানেরও একজন দ্রাবিড় চাই’

 সদ্য ভারতীয় অনূর্ধ্ব-১৯ দলকে বিশ্বকাপের ফাইনালেও তুলেছেন দ্রাবিড়। এ বার পাকিস্তান থেকেও আওয়াজ উঠল রাহুল দ্রাবিড়ের মতো কোচ দরকার। আর সেটা তুলে দিলেন স্বয়ং রামিজ রাজা।

সংবাদ সংস্থা
করাচি শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০১৮ ১৮:০৭
Share: Save:

রাহুল দ্রাবিড়ের জয় জয়কার চলছেন। যে দিন থেকে ভারতীয় জুনিয়র ক্রিকেট দলের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছে সে দিন থেকেই পর পর সাফল্য এসেছে। শুধু তাই নয় তাঁর হাত ধরেই উঠে এসেছেন ভবিষ্যতের প্রতিভারাও। যাঁরা পরবর্তীতে ভারতীয় সিনিয়র দলের ভরসা হয়ে উঠেছেন বা হয়ে উঠতে পারবেন।

সদ্য ভারতীয় অনূর্ধ্ব-১৯ দলকে বিশ্বকাপের ফাইনালেও তুলেছেন দ্রাবিড়। এ বার পাকিস্তান থেকেও আওয়াজ উঠল রাহুল দ্রাবিড়ের মতো কোচ দরকার। আর সেটা তুলে দিলেন স্বয়ং রামিজ রাজা।

রাহুল দ্রাবিড় যে ভাবে ভারতীয় ক্রিকেটকে তৃণমূল স্তর থেকে তুলে আনছেন সেরকম একজন পাকিস্তান ক্রিকেটেও দরকার বলে মনে করছেন পাকিস্তানের এই প্রাক্তন। রামিজ রাজা বলেন, ‘‘বেশ কয়েকজন ভারতীয় ক্রিকেটার যে ভাবে নিজেদের মানসিকতা তুলে ধরেছে তা দেখে আমি মুগ্ধ। শুভমান গিলসহ অনেক ক্রিকেটার উঠে এসেছে। আর এর প্রায় বেশিরভাগ কৃতিত্বই রাহুল দ্রাবিড়ের।’’

আরও পড়ুন
‘কলকাতা’ নামটা মিলিয়ে দিচ্ছে দুই তরুণ প্রতিভাকে

রামিজের মতে, রাহুল দ্রাবিড়ের মতো একজন কোচ বা মেন্টর থাকাটা ভারতীয় দলের জুনিয়র প্লেয়ারদের জন্য বড় প্রাপ্তি। বলেন, ‘‘ওরা দ্রাবিড়ের থেকে অনেক কিছু শিখছে। শুধু ক্রিকেট নয়, সব কিছুই শিখছে। নিজেকে কী ভাবে তুলে ধরবে, কী ভাবে খেলার ধারণা তৈরি করবে সবটাই।’’ রামিজ হতাশ, পাকিস্তানের অনূর্ধ্ব-১৯ দলে সেই প্রতিভার ব্যাটসম্যান নেই।

রামিজ রাজা বলেন, ‘‘আমাদের প্লেয়াররা যে ভাবে ব্যাট করেছে বা খেলেছে সেটা দেখে ভাল লাগেনি। আমার মনে হয়, পাকিস্তানের যুব ক্রিকেটকে ঢেলে সাজানো উচিৎ। ক্রিকেট বোর্ডেরও এ দিকে আরও বেশি করে নজর দিতে হবে।’’ রামিজের দাবি, ভারতের মতই কোনও প্রাক্তন ক্রিকেটারের হাতে এই দায়িত্ব দেওয়া হোক। কারণ শুধু টুর্নামেন্ট জেতাই ইউথ ক্রিকেটের কাজ নয়। আসল কাজ প্রকৃত প্রতিভা তুলে আনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE