Advertisement
২৩ এপ্রিল ২০২৪

পঙ্কজকে হারিয়ে বড় চমক সৌরভের

পঙ্কজের বিরুদ্ধে এই জয় কি তাঁর খেলোয়াড় জীবনের সেরা?

দুরন্ত: পঙ্কজকে দাঁড়াতেই দিলেন না সৌরভ (ডান দিকে)। ফাইল চিত্র

দুরন্ত: পঙ্কজকে দাঁড়াতেই দিলেন না সৌরভ (ডান দিকে)। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০১৯ ০৪:৫৫
Share: Save:

এশিয়ান বিলিয়ার্ডস চ্যাম্পিয়নশিপে রবিবার সৌরভ কোঠারির দুরন্ত জয়। ২১টি বিশ্ব খেতাবের মালিক পঙ্কজ আডবাণীকে ৪-০ গেমে হারালেন কলকাতার বিলিয়ার্ডস ও স্নুকার তারকা। ফল ১০০-১৮, ১০১-৯৮, ১০০-০, ১০০-৫৭।

পঙ্কজের বিরুদ্ধে এই জয় কি তাঁর খেলোয়াড় জীবনের সেরা? চণ্ডীগড় থেকে রবিবার ফোনে উচ্ছ্বসিত সৌরভ বললেন, ‘‘এর আগে পঙ্কজকে ২০১৬ বিশ্ব বিলিয়ার্ডস চ্যাম্পিয়নশিপে হারিয়েছিলাম। বেঙ্গালুরুতে সেই ম্যাচে ১০০০ পয়েন্ট স্কোর করেছিলাম। (সৌরভ জিতেছিলেন ১০০০-৬৪৪ পয়েন্টে)। সেই জয়কে এগিয়ে রাখব। তবে পঙ্কজের বিরুদ্ধে এ দিনের জয় অন্যতম সেরা তো বটেই।’’

পঙ্কজের মতো প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে নামার আগে বিশেষ কোনও পরিকল্পনা ছিল? সৌরভ বলেন, ‘‘বিলিয়ার্ডসের এই ফর্ম্যাট খুব ছোট। কতটা ছোট ফর্ম্যাট বোঝাতে গিয়ে যদি ক্রিকেটের ভাষায় বলি, তা হলে বলতে হয় টি-১০ ক্রিকেটের মতো। মানে, একটা সামান্য ভুলও বড় বিপদ ডেকে আনতে পারে। তাই আমি প্রথম থেকেই পরিকল্পনা করে নেমেছিলাম স্কোর করার কোনও সুযোগ পেলে ছাড়ব না।’’ সৌরভ আরও যোগ করেন, ‘‘আসলে যে বোর্ডটায় নেমেছিলাম সেটা খুব দ্রুত গতির। পঙ্কজ এর আগে এই বোর্ডটায় একটা ম্যাচ খেলেছিল। কিন্তু আমি প্রথম নেমেছিলাম। তার পরও যে ভাবে দ্রুত মানিয়ে নিতে পেরেছি বোর্ডটার সঙ্গে তাতেই খুশি।’’ চারটি গেমের মধ্যে প্রথম এবং তৃতীয় গেমে পঙ্কজকে কোনও সুযোগই দেননি সৌরভ। এ ভাবে সতীর্থের কাছে বিপর্যস্ত হওয়ার পরে পঙ্কজ কী বললেন? ‘‘ম্যাচের শেষে পঙ্কজ বলল খুব ভাল খেলেছ। আমাকে তো কোনও সুযোগই দিলে না ম্যাচে ফেরার,’’ বলেন সৌরভ।

গত বছরের শেষ দিকে বিশ্ব বিলিয়র্ডস চ্যাম্পিয়ন হওয়ার পর থেকেই দুরন্ত ছন্দে আছেন সৌরভ। বিশ্ব খেতাব জেতার পরে অনেক চাপমুক্ত ভাবে খেলতে পারাটাই তাঁকে সাফল্য দিচ্ছে বলে মনে করেন প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন মনোজ কোঠারির ছেলে। ‘‘আমি এমন একজন খেলোয়াড়, যে সব সময় খেলাটা উপভোগ করতে চায়। বিশ্ব খেতাব জেতার পরে আমি অনেক চাপমুক্ত ভাবে খেলতে পারছি,’’ বলেন সৌরভ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE