Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Sports News

মরণ-বাঁচন ম্যাচে অভিষেক পন্থের, ফের টস হারলেন বিরাট

ভারতীয় দলের ওপেনিংয়ে ফিরলেন শিখর ধবন। লোকেশ রাহুলের সঙ্গে ওপেন করবেন তিনি। প্রথম দুই টেস্টে অনেক চেষ্টা করেও ওপেনিং জুটিতে সাফল্য আসেনি। সব রকমভাবেই দেখে নেওয়া হয়েছে। চুড়ান্ত ফ্লপ ধবন।

টস করে ফিরছেন বিরাট কোহালি। ছবি: রয়টার্স।

টস করে ফিরছেন বিরাট কোহালি। ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ অগস্ট ২০১৮ ১৫:৩৩
Share: Save:

টস জিতে বোলিং নিল ইংল্যান্ড।আর বিরাটের ভাগ্যে আবারও টস হার। তিন টেস্টেই টস হেরে শুরু করতে হল ভারতকে। তৃতীয় টেস্ট দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ। ইংল্যান্ড চাইবে তৃতীয় টেস্ট জিতে সিরিজ দখলে নিয়ে নিতে। ভারতের জন্য মাস্ট উইন ম্যাচ। প্রথম দুই টেস্ট হারের পর তৃতীয় টেস্ট না জিতলে সিরিজ হাতছাড়া হয়ে যাবে বিরাটবাহিনীর। যে কারণে দু’পক্ষই মরিয়া। আর এই মরিয়া ম্যাচে ভারতীয় টেস্ট দলের হয়ে অভিষেক হয়ে গেল ঋশভ পন্থের। পন্থের হাতে টেস্ট ক্যাপ তুলে দিলেন অধিনায়ক বিরাট কোহালি।

ভারতীয় দলের ওপেনিংয়ে ফিরলেন শিখর ধবন। লোকেশ রাহুলের সঙ্গে ওপেন করবেন তিনি। প্রথম দুই টেস্টে অনেক চেষ্টা করেও ওপেনিং জুটিতে সাফল্য আসেনি। সব রকমভাবেই দেখে নেওয়া হয়েছে। চুড়ান্ত ফ্লপ ধবন। কিন্তু হাড্ডাহাড্ডি লড়াইয়ের ম্যাচে টিম ম্যানেজমেন্ট ভরসা রাখছে তাঁরই উপরে।

টস হেরে প্রথমে ব্যাট করবে ভারত। ব্যাট করতে নামার আগে ভারত অধিনায়ক বিরাট কোহালি বলেন, ‘‘আমরা প্রথমে ব্যাট করতে চেয়েছিলাম। কারণ কোনও লক্ষ্য ছাড়া খোলা মনে ব্যাট করে বড় রান তৈরি করাটাই আমাদের টার্গেট।মাঠে নামো নিজের খেলাটা খেল।’’ ভারতীয় দলে তিনটি পরিবর্তন করা হয়েছে। কুলদীপ যাদবের জায়গায় দলে এলেন যশপ্রীত বুমরা। পন্থ আর ধবন দলে এলেন। বিরাট বলেন, ‘‘যশপ্রীত দক্ষিণ আফ্রিকায় দারুণ খেলেছিল। আক্রমণাত্মক বল করেছিলেন। আমার মনে হয় পিচ দু’দিন পরে স্লো হয়ে যাবে। তখন কাজে লাগবে যশপ্রীত।’’

আরও পড়ুন
০-২ পিছিয়েও ডন ব্র্যাডম্যানের অস্ট্রেলিয়াকে কি ছুঁতে পারবেন কোহালিরা?

ইংল্যান্ড অধিনায়ক রুট বলেন, ‘‘পিচে ঘাসের একটা আস্তরণ রয়েছে আর আমাদের সিমাররা দারুণ খেলছে। আমার মনে দলের জন্য এটা একটা দারুণ সুযোগ ভাল কিছু করার। আমরা যদি আমাদের যোগ্যতা অনুযায়ী খেলতে পারি তা হলে সম্ভব। আদিল সব সময়ই দলের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আমাদের আক্রমণ ভারসাম্য যুক্ত।’’

ভারতীয় দল: শিখর ধবন, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহালি, অজিঙ্ক রাহানে, ঋশভ পন্থ, হার্দিক পাণ্ড্য, রবিচন্দ্রন অশ্বিন, মহম্মদ শামি, ইশান্ত শর্মা, যশপ্রীত বুমরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE