• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পার্থিবের পরামর্শ শুনলে সাফল্য পেতে পারেন পন্থ

Rishabh Pant
চাপমুক্ত হয়ে খেলতে হবে পন্থকে। ছবি—পিটিআই।

আগেও তাঁর পাশে দাঁড়িয়েছেন অনেকে। এ বার অগ্রজ পার্থিব পটেল প্রবল সমালোচিত ঋষভ পন্থের পাশে এসে দাঁড়ালেন। উইকেটের পিছনে গ্লাভস হাতে হোক বা উইকেটের সামনে ব্যাট হাতে ব্যর্থ হলেই সমালোচিত হতে হয় পন্থকে।

তাঁকে পরামর্শ দিয়ে পার্থিব বলছেন, সমালোচনায় কান না দিয়ে নিজের খেলায় মন দাও। পার্থিবের মতে, ক্রমাগত ধেয়ে আসা চাপ নিয়ে খেলতে খেলতে একদিন পরিণত ব্যাটসম্যান হয়ে উঠবেন পন্থ।

বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজে মাঝারি মানের পারফরম্যান্স করেছেন পন্থ। দল যখন তাঁর কাছ থেকে পারফরম্যান্স চাইছে, তখনই ব্যর্থ হয়েছেন তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান।

আরও পড়ুন: বিশ্বকাপের আগে শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড... বছরভর ঠাসা সূচি কোহালিদের

পার্থিব বলছেন, ‘‘এখনকার তরুণ ক্রিকেটাররা বড় প্লেয়ারদের সঙ্গে খেলার এবং ড্রেসিং রুম শেয়ার করার সুযোগ পায়। কিন্তু ব্যর্থ হলেই বিভিন্ন জায়গা থেকে উড়ে আসে পরামর্শ। এই সময়ে ধেয়ে আসা পরামর্শ থেকে নিজেকে সরিয়ে নিতে হয়। নিজের খেলায় ফোকাস রাখতে হয়। দেশের হয়ে খেললে সব সময়ে চাপ অনুভব করতেই হয়।’’

দক্ষতা থাকলে সেই চাপ কাটিয়ে ওঠা সম্ভব। চাপ অনুভব না করেই খেলতে হবে। তা হলেই নিজের সেরাটা দেওয়া সম্ভব বলে মনে করেন পার্থিব। পন্থের পাশে দাঁড়িয়ে গুজরাতের অধিনায়ক বলছেন, ‘‘ভারতের হয়ে যখন খেলতে নামছে, তখন প্রতিভা নিশ্চয় রয়েছে। ইংল্যান্ডের কঠিন পরিস্থিতিতে অভিষেক হয়েছিল পন্থের। ওখানে বল সুইং করে। ওর বয়স বেশি নয়। কঠিন পরিস্থিতি থেকেই শিখতে হবে। একটা বা দুটো ভাল ইনিংস খেললে খারাপ সময় কেটে যাবে।’’ পার্থিবের মতো গোটা দেশ চাইছে দ্রুতই খারাপ সময় কাটিয়ে উঠুক পন্থ।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন