Advertisement
২০ এপ্রিল ২০২৪

জিতে শুরু কাশ্যপের

জুলাইয়ে যুক্তরাষ্ট্র ওপেন গ্রঁ প্রি-গোল্ডে রানার্স কাশ্যপ প্রথমে চিনা তাইপের লিন ইউ সিয়েনকে হারান। এর পরে দ্বিতীয় ম্যাচে তিনি জয় পান কান চাও ইউয়ের বিরুদ্ধে।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০১৭ ০৪:২৯
Share: Save:

কোরিয়া সুপার সিরিজে অভিযান পরপর জয় দিয়ে শুরু করলেন পারুপাল্লি কাশ্যপ। কমনওয়েলথ গেমস সোনাজয়ী কাশ্যপ যোগ্যতা অর্জন পর্বে দুটি জয়ের ফলে পৌঁছে গেলেন মূলপর্বে।

জুলাইয়ে যুক্তরাষ্ট্র ওপেন গ্রঁ প্রি-গোল্ডে রানার্স কাশ্যপ প্রথমে চিনা তাইপের লিন ইউ সিয়েনকে হারান। এর পরে দ্বিতীয় ম্যাচে তিনি জয় পান কান চাও ইউয়ের বিরুদ্ধে। স্কোর কাশ্যপের পক্ষে যথাক্রমে ২১-১৯, ২১-১৯ এবং ২১-১৯, ২১-১৮।

এ বার কাশ্যপের লড়াই চিনা তাইপের সু জেন হাও-এর বিরুদ্ধে। এর আগে মুখোমুখি লড়াইয়ে তিন বার হাও-কে হারিয়েছেন কাশ্যপ। এক বার হেরেছেন। হার ২০১৪ এশিয়া ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে।

আরও পড়ুন:কানাডার চ্যালেঞ্জ বেশ কঠিন: ভূপতি

মিক্সড ডাবলসে সাতউইকসাইরাজ রানকিরেড্ডি এবং অশ্বিনী পোনাপ্পার জুটিও মূলপর্বে উঠেছে। তাঁরা জার্মানির পিটার কায়েসবর এবং ওলগা কননকে হারান ২১-১২, ২১-১৫। এর পরে দ্বিতীয় ম্যাচে তাঁরা হাড্ডাহাড্ডি লড়ে জয় পান ২৭-২৫, ২১-১৭-এ ইন্দোনেশিয়ার রোনাল্ড রোনাল্ড এবং আনিসা শফিকাকে। এ বার তাঁদের সামনে হংকং-এর তাং চুন মান এবং সে ইং সুয়েট। তবে মিক্সড ডাবলসের মূলপর্বে হেরেছেন প্রণব চোপড়া এবং এন সিকি রেড্ডি। চতুর্থ বাছাইদের বিরুদ্ধে হারেন তাঁরা।

চোটের জন্য বেশ কিছুদিন কোর্টের বাইরে থাকার পরে সার্কিটে ফিরে আসতে এখন মরিয়া কাশ্যপ। লন্ডন অলিম্পিক্সের কোয়ার্টার ফাইনালিস্ট অবশ্য অনেকটাই সেই পথে এগিয়ে এসেছেন। দু’মাস আগে যুক্তরাষ্ট্র ওপেন গ্রঁ প্রি-গোল্ড টুর্নামেন্টে তাঁর পারফরম্যান্সই সে কথা প্রমাণ করছে। তাই এ বার তাঁর লক্ষ্য সুপার সিরিজ জেতা। সেই উদ্দেশে কতটা এগোতে পারেন সেটাই এখন দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE