Advertisement
২০ এপ্রিল ২০২৪

অল ইংল্যান্ডে শেষ আটে সিন্ধু, হার শ্রীকান্তের

এই ম্যাচে নামার আগে মুখোমুখি লড়াইয়ে বিশ্বের ১১ নম্বর খেলোয়াড়ের বিরুদ্ধে ২-১ এগিয়ে ছিলেন সিন্ধু। সেই প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধেই তিন গেমে জিতে ম্যাচের শেষে সিন্ধু বলেন, ‘‘আমাকে নিশ্চিত ভাবে নিজের খেলায় আরও উন্নতি করতে হবে।

স্বস্তি: তিন গেমের লড়াইয়ে জিতলেন পি ভি সিন্ধু। —ফাইল চিত্র।

স্বস্তি: তিন গেমের লড়াইয়ে জিতলেন পি ভি সিন্ধু। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ মার্চ ২০১৮ ০৩:৩৬
Share: Save:

সাইনা নেহওয়াল প্রথম রাউন্ডে হেরে গেলেও অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপে মেয়েদের সিঙ্গলসে ভারতীয় সমর্থকদের আশা ধরে রেখেছেন পি ভি সিন্ধু। বৃহস্পতিবার হাড্ডাহাড্ডি লড়ে তিনি কোয়ার্টার ফাইনালে উঠলেন। পুরুষদের সিঙ্গলসে শেষ আটে উঠেছেন এইচ এস প্রণয়ও। তবে হেরে গিয়েছেন কিদম্বি শ্রীকান্ত।

বিশ্বের তিন নম্বর খেলোয়াড় সিন্ধু জিতলেন তাইল্যান্ডের নিতচাওন জিন্দাপোলের বিরুদ্ধে ২১-১৩, ১৩-২১, ২১-১৮। তাইল্যান্ডের তারকা এবং এই টুর্নামেন্টে ২০১৩-র চ্যাম্পিয়ন রাতচানক ইন্তানন প্রথম রাউন্ডে হেরে ছিটকে যাওয়ার জিন্দাপোলের কাঁধে দায়িত্ব ছিল মেয়েদের সিঙ্গলসে দেশের পতাকা যতটা সম্ভব বয়ে নিয়ে যাওয়ার। সিন্ধু তাঁকে অবশ্য সেই লড়াইয়ে প্রি-কোয়ার্টার ফাইনালের বেশি এগোতে দিলেন না। যদিও সিন্ধুকে তিনি এক ঘণ্টা সাত মিনিট লড়তে বাধ্য করেন শেষ আটে ওঠা নিশ্চিত করতে।

এই ম্যাচে নামার আগে মুখোমুখি লড়াইয়ে বিশ্বের ১১ নম্বর খেলোয়াড়ের বিরুদ্ধে ২-১ এগিয়ে ছিলেন সিন্ধু। সেই প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধেই তিন গেমে জিতে ম্যাচের শেষে সিন্ধু বলেন, ‘‘আমাকে নিশ্চিত ভাবে নিজের খেলায় আরও উন্নতি করতে হবে। এ রকম একটা কঠিন ম্যাচে জিততে পেরে আমি খুশি। আশা করি, আমি আগামী কাল ম্যাচের জন্য দ্রুত তৈরি হয়ে যাব। আমি টুর্নামেন্ট নিয়ে খুব বেশি ভাবছি না। এর পরে হয়তো আমায় নজোমি ওকুহারা অথবা ইন্দোনেশিয়ার খেলোয়াড়ের মুখোমুখি হতে হবে। দেখা যাক কী দাঁড়ায়।’’ সঙ্গে এ দিনের ম্যাচ নিয়ে সিন্ধু আরও যোগ করেন, ‘‘জিন্দাপোল সহজ প্রতিপক্ষ নয়। ম্যাচের প্রথম দিকে ও সহজ কিছু পয়েন্ট দিয়েছিল। কিন্তু প্রথম গেমের পরে লড়াইটা আরও কঠিন হয়ে যায়। কারণ অনেক লম্বা লম্বা র‌্যালি হচ্ছিল। ও খুব ভাল স্ট্রোক নিতে পারে।’’

সিন্ধুর পাশাপাশি কোয়ার্টার ফাইনালে উঠেছেন এইচ এস প্রণয়ও। তিনি ২১-১০, ২১-১৯ হারান টমি সুগিয়ার্তোকে। তবে হেরে গিয়েছেন পুরুষদের ডাবলসে সাতউইকসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ শেট্টির জুটি। তাঁরা হারেন ১৬-২১, ২১-১৬, ২১-১৩-এ দ্বিতীয় বাছাই জুটি ম্যাথিয়াস বোয়া এবং কার্স্টেন মর্গেনসেনের বিরুদ্ধে।

সিন্ধু এবং প্রণয় কোয়ার্টার ফাইনালে ওঠায় ভারতীয় সমর্থকরা যতটা উচ্ছ্বসিত, ঠিক ততটাই হতাশ শ্রীকান্তের হারে। গত মরসুমে দুরন্ত ফর্মে থাকা শ্রীকান্ত এ দিন হারেন চিনের ইউশিয়াং হুয়াং-এর বিরুদ্ধে। যাঁর বিশ্ব র‌্যাঙ্কিং ৪২। ফল ১১-২১, ২১-১৫, ২০-২২।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE