Advertisement
২৪ এপ্রিল ২০২৪

রোনাল্ডোকে অভিনন্দন, তবু পেলের জুটল নিন্দা

টুইটারে রোনাল্ডোকে অভিনন্দন জানিয়ে পেলে লেখেন, ‘অভিনন্দন। ফিফার সেরা পাঁচ গোল স্কোরারের তালিকায় প্রবেশ করার জন্য।’ কিন্তু ব্রাজিলীয় কিংবদন্তির মন্তব্যের পরেই একের পর এক উল্টো প্রতিক্রিয়া আসতে শুরু করে দেয়।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০১৭ ০৪:৫১
Share: Save:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো তাঁকে গোলের সংখ্যায় ছাপিয়ে গিয়েছেন। কিংবদন্তি পেলে সেই কারণে অভিনন্দন জানাতে গিয়েছিলেন পর্তুগালের ফুটবলারকে। আর সেটা করতে গিয়ে তিনি উল্টে বিতর্কে জড়িয়ে গেলেন।

টুইটারে রোনাল্ডোকে অভিনন্দন জানিয়ে পেলে লেখেন, ‘অভিনন্দন। ফিফার সেরা পাঁচ গোল স্কোরারের তালিকায় প্রবেশ করার জন্য।’ কিন্তু ব্রাজিলীয় কিংবদন্তির মন্তব্যের পরেই একের পর এক উল্টো প্রতিক্রিয়া আসতে শুরু করে দেয়। প্রায় সকলেই লিখতে থাকেন, রোনাল্ডো মোটেও বিশ্বের সর্বকালের সেরা ফুটবলারদের মধ্যে পড়েন না। পেলে অভিনন্দন জানানোয় অনেকে পাল্টা মন্তব্য করেন, রোনাল্ডো আগে আন্তর্জাতিক মঞ্চে দারুণ কিছু করে দেখান, তার পর না হয় তাঁকে অভিনন্দন জানানো যেতে পারে।

এক জন লেখেন, ‘রোনাল্ডো আগে বিশ্বকাপ ফাইনালে তাঁর দেশকে তুলে চ্যাম্পিয়ন করুন। ফাইনালে গোল করে তাঁর দেশকে জেতান। তবেই মানা যেতে পারে তাঁর এমন সব অভিনন্দন প্রাপ্য’। আর এক জন লেখেন, ‘বিশ্বের সর্বকালের সেরা ফুটবলারদের মধ্যে কিছুতেই রাখা যাবে না রোনাল্ডোকে’। যদিও পেলের টুইট থেকে পরিষ্কার, তিনি রোনাল্ডোকে এই কৃতিত্বের জন্য যথেষ্ট সম্মানই দিতে চেয়েছেন।

আন্তর্জাতিক গোলের সংখ্যায় এক নম্বরে রয়েছেন ইরানের ফরওয়ার্ড আলি দায়েই। ১৪৯ ম্যাচে তাঁর গোলসংখ্যা ১০৯। রোনাল্ডোর আছে ১৪৪ ম্যাচে ৭৮ গোল। তাঁর সামনে বিখ্যাতদের মধ্যে আছেন পুসকাস (৮৪ গোল)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE