Advertisement
২০ এপ্রিল ২০২৪

বিজ্ঞাপনে তাঁর মতো ছবি, ইলেকট্রনিক্স সংস্থার বিরুদ্ধে মামলা পেলের

ইলেকট্রনিক্স নির্মান সংস্থা স্যামসাংয়ের বিরুদ্ধে এবার মামলা ঠুকে বসলেন পেলে। কারণ, অন্যায়ভাবে তাঁর মতো দেখতে একজনের ছবি ব্যবহার করা। কিংবদন্তি ফুটবলার পেলের অভিযোগ হুবহু তাঁর মতো দেখতে একজনের ছবি দিয়ে এক আন্তর্জাতিক সংবাদপত্রে বিজ্ঞাপন করেছে এই সংস্থা।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ৩০ মার্চ ২০১৬ ১৮:১৩
Share: Save:

এক ইলেকট্রনিক্স নির্মান সংস্থার বিরুদ্ধে এবার মামলা ঠুকে বসলেন পেলে। কারণ, অন্যায়ভাবে তাঁর মতো দেখতে একজনের ছবি ব্যবহার করা। কিংবদন্তি ফুটবলার পেলের অভিযোগ হুবহু তাঁর মতো দেখতে একজনের ছবি দিয়ে এক আন্তর্জাতিক সংবাদপত্রে বিজ্ঞাপন করেছে এই সংস্থা। যেখানে সেই ব্যাক্তির মুখ পিছনে রেখে সামনে রাখা হয়েছে সেই সংস্থার টেলিভিশনের ছবি। যা দেখে মানুষ পেলের ছবি বলেই ভুল করবে বলে বিশ্বাস তাঁর। শিকাগোর ফেডারেশন আদালতে এই মামলা করেন পেলে।

যেখানে তিনি বলেছেন, মানুষ এই ছবি দেখে বিভ্রান্ত হবেন। পেলে বলেই ভুল করে সেই ব্র্যান্ডের প্রতি আকৃষ্ট হবে সাধারণ মানুষ। সেই বিজ্ঞাপনের ছবিতে আরও দেখা যাচ্ছে টেলিভিশনের পর্দায় ফুটবলে শট নিচ্ছেন কোনও এক ফুটবলার। এমন কিক তাঁর সময়ে পেলেকে বহুবার নিতে দেখা গিয়েছে। এমন বিজ্ঞাপনে সমস্যায় পরতে পারেন পেলে স্বয়ং কারণ অন্যান্য সংস্থার সঙ্গে তাঁর এনডোর্সমেন্ট রয়েছে।

আরও খবর

ফুটবল ছেড়ে এ কী করছেন ডেভিড বেকহ্যাম?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

pele football Brazil
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE